আজ সালমান খানের ৫৩তম জন্মদিন

ডিসেম্বর ২৭, ২০১৮ ৪:২৭ দুপুর

বিনোদন ডেক্সঃ

বলিউড সুপারস্টার সালমান খান আজ ২৭ ডিসেম্বর নিজের ৫৩তম জন্মদিন উদযাপন করছেন। সালমান সম্পর্কে আমরা কতটা জানেন? তিনি একজন বিগস্টার তো বটেই পাশাপাশি চলচ্চিত্র প্রযোজনাও করে থাকেন।

এছাড়া তরুণদের তিনি নানাভাবে অনুপ্রাণিত করে থাকেন। এমনকি বলিউডে অনেক নতুন শিল্পী অভিষেক হয়েছে এই সালমানের হাত ধরেই। অনেক ছবিতেই তাকে অতিথি চরিত্রে দেখা গেছে। সদ্য মুক্তিপ্রাপ্ত শাহরুখ খানের ‘জিরো’ ছবিতে অতিথি চরিত্রে অভিনয় করেছেন। আর তার হৃদয় কতোটা বড় সেটা কম বেশির সবারই জানা। অসুস্থ শিশুর চিকিৎসার দায়িত্ব নেয়া থেকে শুরু করে নানা সামাজিক কাজে তার সরব উপস্থিতি। এই তারকা অভিনেতার ভক্তদের তাকে নিয়ে কটূক্তি করতে দেখা যায় না।

৫৩তম জন্মদিনে বলিউডের ভাইজান খ্যাত সালমানের কিছু অজানা বিষয় আজ পাঠকদের সামনে তুলে ধরা হচ্ছে।

সামান খানের পুরোনাম আব্দুল রাশিদ সেলিম সালমান খান।

সালমানের অভিষেক ‘ম্যানে পেয়ার কিয়া’র মাধ্যমে নয় বরং ‘বিবি হো তো এইসি’তে সহঅভিনেতা হিসেবে দেখা যায় তাকে।

সালমানের ক্যারিয়ারের দ্বিতীয় ছবি ‘ম্যানি পেয়ার কিয়া’ বিভিন্ন মজার নামে ভিন্ন ভিন্ন ভাষায় ডাবিং হয়েছে। যেমন ইংরেজি ভাষায় ‘হোয়েন লাভ কলস’, স্প্যানিশ ভাষায় ‘তে আমো’, তেলেগু ভাষায় ‘প্রেমা প্রাভুরালু’, তামিল ভাষায় ‘খাদহাল অরু কাভিথাই’ এবং মালায়াম ভাষায় ‘ইনা প্রাভুকাল’।

অভিনয় জীবনের শুরু থেকে কম করে হলেও তিনি সিনেমায় ১৫ বার ‘প্রেম’ নামে আবির্ভূত হয়েছেন।

নায়িকাদের মধ্যে ক্যাটরিনা কাইফের সঙ্গে বেশিবার স্ক্রিন শেয়ার করেছেন সালমান। নায়কের নতুন ছবি ‘ভারত’-এও ক্যাটরিনাকে দেখা যাবে।

সালমানের সঙ্গে অনেক নায়িকার প্রেমের গুঞ্জন শোনা যায়। ঐশ্বরিয়া রায়, ক্যাটরিনা কাইফ, সঙ্গীতা বিজলানি, পাকিস্তানি অভিনেত্রী সোমি আলী-এরা সবাই সালমানের সাবেক প্রেমিকা। বর্তমানে রোমানিয়ান গায়িকা-অভিনেত্রী লুলিয়ার সঙ্গে তার প্রেমের গুঞ্জন চাউর আছে।

তার প্যানভেলের খামারবাড়ি ১৫০ একরজুড়ে বিস্তৃত। এতে তিনটি বাংলো, একটি সুইমিং পুল এবং একটি জিমন্যাসিয়াম রয়েছে।