কাপাসিয়ায় বিএনপি নেতার জামিন মঞ্জুর

সেপ্টেম্বর ২৪, ২০১৮ ৮:৫০ দুপুর

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি

খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবীতে বিএনপি’র কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে গাজীপুরে মানববন্ধন পালনের সময় হান্নান শাহ্’র পুত্র শাহ্ রিয়াজুল হান্নান রিয়াজ ও গাজীপুর সিটি কর্পোরেশনের কাউন্সিলার বিএনপি নেতা হান্নান মিয়া হান্নু সহ ৬ জনের অর্ন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট।

কাপাসিয়া উপজেলা বিএনপির আইন বিষয়ক সম্পাদক ও আসামী পক্ষের আইনজীবী অ্যাড. মোঃ ইকবাল হোসেন শেখ জানান, গতকাল সোমবার হাইকোর্ট ডিভিশনের বিচারপতি রেজাউল হক ও সাইফুর রহমানের নেতৃত্বে গঠিত দ্বৈত বেঞ্চ তাদের ৬ মাসের অর্ন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেন। শুনানী করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও অ্যাড. মোঃ ইকবাল হোসেন শেখ। ১০ সেপ্টেম্বর সকালে গাজীপুর জেলা বিএনপির অফিসের সামনে মানববন্ধন কর্মসূচি ছিল।

কর্মসূচি পালনের প্রস্তুতিকালে জয়বেদপুর থানা পুলিশ শাহ্ রিয়াজুল হান্নান রিয়াজ (৪৬) ও হান্নান মিয়া হান্নু (৪৩), মোঃ শহীদুজ্জামান শহীদ (৪৩), হাসনাত মোহাম্মদ রায়হান (৩৬), মোঃ মাসুম সরকার (২৪) ও মোঃ সাজিদুল ইসলাম (২৭) কে গ্রেফতার করে। পরে ওই দিন রাতে থানার এসআই বাছেদ মিয়া বাদী হয়ে ১৪০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরো ২০০/৩০০ জনের নামে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫ (৩) মামলা (নং-৭০) তারিখ- ১১/৯/২০১৮ইং দায়ের করেন। পরদিন গাজীপুর আদালত তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠান।