নিউরো এন্ড্রোক্রাইন ক্যান্সার শব্দটি অজানাই ছিলো ইরফানের কাছে

ডিসেম্বর ২৭, ২০১৮ ৩:৫৫ দুপুর

নিউজ ডেক্সঃ

নিউরো এন্ড্রোক্রাইন ক্যান্সার শব্দটি অজানাই ছিলো ইরফান খানের কাছে। এই রোগ খুব কম মানুষেরই হয়ে থাকে। কম মানুষের এই তালিকায় ইরফান খানও যে থাকবেন কে জানতো।

সম্প্রতি নিজের উপলব্ধির কথা বলতে গিয়ে হাসপাতাল থেকে তিনি লিখেছেন, ‘অনিশ্চয়তাই জীবনের একমাত্র সত্য। মৃত্যুর কাছে আমি আত্মসমর্পণ করছি। জীবন আর মৃত্যুর মধ্যে শুধু এক রাস্তার ফারাক। প্রথম জীবনকে প্রকৃত অর্থেই চিনতে পেরেছি। মনে মনে ঠিক করেছি, না, হেরে যাব না। যে করেই হোক, লড়াইটা চালিয়ে যেতেই হবে।’

ইরফান এখনো লড়াই করছেন। চিকিৎসকদের কাছে পড়ে আছেন দিন-রাত। তাকে নিয়ে নানা রকম সব গবেষণা করছেন চিকিৎসকরা। সাহসিকতার সঙ্গে লড়াই করে যাচ্ছেন শক্তিমান এই অভিনেতা।

মরণব্যাধির কারণে দীর্ঘদিন অভিনয় জগত থেকেও দূরে আছেন ইরফান খান। সম্প্রতি গুঞ্জন রটেছে বলিউডের সফল জুটি শাহরুখ খান ও কাজলকে নিয়ে শুরু হতে যাচ্ছে ‘হিন্দি মিডিয়াম’-এর সিকুয়াল। নতুন পর্বে ইরফান খানের জায়গায় নাকি দেখা যাবে শাহরুখ খানকে। তবে সিনেমাটি সংশ্লিষ্ট একটি সূত্র বিষয়টি উড়িয়ে দিয়ে জানান, শাহরুখ ও কাজল কেউই ‘হিন্দি মিডিয়াম টু’তে অভিনয় করবেন না। ইরফান খান সুস্থ হলে তাকে নিয়েই শুরু হবে সিনেমাটির শুটিং।