প্রার্থীতা ফিরে পেতে নির্বাচন কমিশনে ২৩৪ জনের আপিল

ডিসেম্বর ৪, ২০১৮ ৮:৪৩ দুপুর

নিউজ ডেক্সঃ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেতে নির্বাচন কমিশনে (ইসি) আপিল করেছেন ২৩৪ জন। মঙ্গলবার সন্ধ্যায় ইসি সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

সোমবার আপিল জমা দেন ৮৪ জন। আগামীকাল বুধবার আপিলের শেষ দিন। ৬, ৭, ৮ ডিসেম্বর আপিলের বিষয়ে নিষ্পত্তি করবে কমিশন।

সারাদেশে দাখিল করা ৩ হাজার ৬৫টি মনোনয়নপত্র বাছাইয়ের পর ২ হাজার ২৭৯টি মনোনয়নপত্র বৈধ এবং ৭৮৬টি মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তারা। বাতিল হওয়া প্রার্থীরা সোমবার থেকে আপিল শুরু করেছেন।

উল্লেখযোগ্য প্রার্থীদের মধ্যে আপিল করেছেন- গোলাম মাওলা রনি (পটুয়াখালী-৩ থেকে), চাঁপাইনবাবগঞ্জ-১ থেকে নবাব মোহাম্মদ শামছুল হুদা, বগুড়া-৭ থেকে খোরশেদ মিলটন, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, গণফোরামের রেজা কিবরিয়া, জাতীয় পার্টির রুহুল আমিন হাওলাদার ও মাসুদ পারভেজ, খাগড়াছড়ি থেকে আব্দুল ওয়াদুদ ভূঁইয়া, ঝিনাইদহ-১ থেকে আব্দুল ওয়াহাব, ঢাকা-২০ থেকে তমিজউদ্দিন, সাতক্ষীরা-২ থেকে মোহাম্মদ আফসার আলী, কিশোরগঞ্জ-২ থেকে মো. আখতারুজ্জামান, চাঁপাইনবাবগঞ্জ-২ মো. তৈয়ব আলী, মাদারীপুর-৩ থেকে মো. আব্দুল খালেক, দিনাজপুর-২ থেকে মোকারম হোসেন, ঝিনাইদহ-২ অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট আব্দুল মজিদ, ঢাকা-১ খন্দকার আবু আশফাক, দিনাজপুর-৩ থেকে সৈয়দ জাহাঙ্গীর আলম, জামালপুর-৪ থেকে ফরিদুল কবির তালুকদার, পটুয়াখালী-৩ থেকে মো. শাহাজাহান, পটুয়াখালী-১ থেকে মো. সুমন সন্যামাত, দিনাজপুর-১ থেকে পারভেজ হোসেন, মাদারীপুর-১ থেকে জহিরুল ইসলাম মিন্টু, সিলেট-৩ থেকে কাইয়ুম চৌধুরী, ঠাকুগাঁও-৩ থেকে এসএম খলিলুর রহমান ও জয়পুরট-১ থেকে মো. ফজলুর রহমানসহ ২৩৪ জন আপিল করেন।