মতলব উত্তরে ছেঙ্গারচর মারিয়া জেনারেল হাসপাতাল মানসম্মত সেবা নিয়ে নতুন আঙ্গিকে শুরু হল

আগস্ট ১৮, ২০১৮ ৬:১৩ দুপুর

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর)

মতলব উত্তর উপজেলার ছেঙ্গারচর বাজারে কলাকান্দা রোডে মারিয়া জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টার মানসম্মত সেবা নিয়ে নতুন আঙ্গিকে শুরু হয়েছে। গত ২০১৪ সালের ১ জানুয়ারী যাত্রা শুরু করেছিল হাসপাতালটি। স্বল্প খরচে মানসম্মত সেবা দেওয়ায় সকলের কাছে এখন প্রিয় হাসপাতাল এটি।

শুক্রবার সরেজমিনে রোগীরা জানান, এ হাসপাতালে আসলে আমরা অল্প খরচে সেবা পাই। এ কারনে যেকোন সমস্যা হলে তাড়াতাড়ি করে মারিয়া হাসপাতালে চলে আসি। মারিয়া জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগণষ্টিক সেন্টারে সেবার মান অত্যান্ত ভাল।

হাসপাতাল কর্তৃপÿ জানান, প্যাথলজি বিভাগে এক্স-রে ২০০ এম.এ মেশিন, আল্ট্রাসনোগ্রাফী, নেবুলাইজার, রক্তের সব ধরনের পরীÿা, ই.সি.জি, এইচবিএস এজি+ টিকা, বিদেশগামী ও হজ¦ যাত্রীদের মেডিকেল চেকআপ, এ্যনালাইজার, ইমুনো-সিরোলজী, কম্পিউটারাইজড, ফিজিওথেরাপী, হেমাটোলজী ক্লিনিকেল, বিশেষজ্ঞ ডাক্তারের চিকিৎসা, বায়োকেমিষ্ট্রি, কুকুরের কামড়ের ভ্যাকসিন সেবা দেওয়া হয়। এবং অপারেশন বিভাগে সিজার, নরমাল ডেলিভারী, এপেন্টিসাইটিজ অপারেশন, টিউমার অপারেশন, হার্নিয়া অপারেশন, জরায়ু অপারেশন, গলবøাডার অপারেশন, পিত্ত থলিতে পাথর অপারেশন ও মুসলমানী করা হয়।

মারিয়া হাসপাতাল এন্ড ডায়াগণষ্টিক সেন্টারের মালিক মমতাজ বেগম বলেন, আমি মানুষকে সেবা দেওয়ার জন্য গত ২০১৪ সালে হাসপাতালটি প্রতিষ্ঠা করেছি। বিগত দিন যাবৎ মানুষকে সকল রোগের সেবা দিয়ে আসছি। আমরা মানসম্মত সেবা নিয়ে হাসপাতালটি নতুন ভাবে চালু করেছি। তিনি সকলের দোয়া চান এবং ঈদের শুভেচ্ছা জানান।
এ যাবৎ হাসপাতালটিতে প্রায় ২ হাজার প্রসূতি মায়ের সিজার অপারেশন, প্রায় ১ হাজার ২০০ নরমাল ডেলিভারী, প্রায় ৩০০ এপেন্টিসাইটিজ রোগীর অপারেশন, প্রায় ৪০০ রোগীকে হার্নিয়া অপারেশন, টিউমার ও প্রায় ১০০ রোগীকে জরায়ু অপারেশন সেবা দিয়েছে মারিয়া হাসপাতাল এন্ড ডায়াগণষ্টিক সেন্টার।