সালমানকে টপকে গেলেনরণবীর

জানুয়ারি ৬, ২০১৯ ৭:০৪ সকাল

নিউজ ডেস্ক-

বলিউড তারকা রণবীর সিংয়ের জয়রথ ছুটছেই। একের পর এক ছবির সাফল্যে রীতিমত হাওয়ায় ভেসে বেড়াচ্ছেন এই তারকা। গত বছরের শুরুটা করেছিলেন ‘পদ্মাবত’র ঈর্ষণীয় সফলতা দিয়ে। বছরের শেষটাও হয়েছে শুরুর মতো। গত ২৮ ডিসেম্বর মুক্তি পাওয়া ছবি ‘সিম্বা’ রীতিমত বক্স অফিস কাঁপাচ্ছে। নবাগতা সারা আলী খানের সঙ্গে রণবীরের এই ছবি শুধুমাত্র ভারতেই আয় করেছে ১৫০ কোটি ৮১ লাখ রুপি।

সপ্তাহ শেষের আয়ের হিসেবে রণবীরের ‘সিম্বা’ টপকে গেল সালমানের ‘রেস থ্রি’-কে। প্রত্যাশিত সাফল্য অর্জন করতে না পারলেও ‘রেস থ্রি’ প্রথম সপ্তাহে ১৪০ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছিল। ২০১৮ সালে মুক্তি পাওয়া ছবির মধ্যে এক সপ্তাহের আয়ের হিসেবে ‘সিম্বা’র অবস্থান এখন তৃতীয়। ২০২ কোটি ৫১ লাখ রুপি আয় করে শীর্ষস্থান ধরে রেখেছে ‘সঞ্জু’। এর পরেই রয়েছে রণবীর সিংয়ের আরেক ছবি ‘পদ্মাবত’। ভারতের বক্স অফিসে ছবিটি ১৬৬ কোটি ৫০ লাখ রুপি আয় করে। সপ্তাহ শেষে ১৩৯ কোটি ৭৫ লাখ রুপি আয় করে পঞ্চম স্থানে রয়েছে অক্ষয় কুমার ও রজনীকান্তের ছবি ‘২.০’।

বলিউডের বাণিজ্য বিশ্লেষকরা মনে করেন, ‘সিম্বা’র আয় ভারতের বক্স অফিসে ২০০ কোটি ছাড়াবে। কারণ এখনো দর্শক ছবিটি দেখতে হলে ভিড় করছে। যদিও আন্তর্জাতিক বাজারের ৫০ কোটি রুপি আয়ের হিসেবে ‘সিম্বা’ ইতিমধ্যে ২০০ কোটি ছাড়িয়ে গেছে।

‘সিম্বা’-তে রণবীর সিং-কে একজন বেপরোয়া পুলিশ কর্মকর্তার চরিত্রে দেখা গেছে, যে কিনা বিভিন্ন ঘটনাক্রমে এক সময় সৎ ও নীতিবান পুলিশে পরিণত হন। অন্যদিকে রণবীরের ভালোবাসার মানুষের ভূমিকায় দেখা গেছে সাইফ আলী খানের কন্যা সারা আলী খান-কে।

‘সিম্বা’র সাফল্যে উচ্ছ্বসিত রণবীর এক বিবৃতিতে জানান, ‘অবিশ্বাস্য একটা ভালো সময়ের মধ্য দিয়ে যাচ্ছি। একজন শিল্পী হিসেবে আমি সব সময় বিভিন্ন চরিত্র নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে চেষ্টা করি। ভীষণ ভালো লাগছে যে দর্শক সেগুলো গ্রহণ করছে। ‘সিম্বা’ তার মধ্যে একটি। আসলে দর্শক আমাকে এভাবেই দেখতে চায়।’ বিবৃতিতে ‘সিম্বা’র পরিচালক রোহিত শেঠির ভূয়সী প্রশংসা করেছেন রণবীর। ছবিতে তাঁকে নির্বাচন করার জন্য রোহিতকে ধন্যবাদ জানিয়েছেন সময়ের এই সেনসেশন।

সূত্রঃ বলিউড লাইফ