২০২০ এশিয়া কাপ পাকিস্তানের মাটিতে আয়োজন করতে চায় পিসিবি

ডিসেম্বর ৩১, ২০১৮ ৩:৩০ দুপুর

স্পোর্টস ডেক্সঃ

২০২০ এশিয়া কাপ পাকিস্তানের মাটিতে আয়োজন করতে চায় পিসিবি। এমনটাই জানিয়েছেন পিসিবি চেয়ারম্যান এহসান মানি। তবে, পিসিবি তাদের এই চিন্তা থেকে বেরিয়ে এসে, এশিয়া কাপ পাকিস্তানে আয়োজন না করে, অন্য কোনো দেশে আয়োজন করবে বলে বিশ্বাস বিসিবি’র প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজনের। যাতে অংশ গ্রহণকারী দেশগুলো নিরাপত্তা নিয়ে শঙ্কায় না থাকে।

এশিয়া কাপের ১৫তম আসর ২০২০ সালে। আয়োজক দেশটির নাম পাকিস্তান হওয়ায় যতো অনিশ্চয়তা! ২০০৯ সালে শ্রীলঙ্কান টিম বাসে হামলার পর থেকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে একপ্রকার নির্বাসিতই দেশটি। দীর্ঘ এক দশকে জাতীয় দলের বৈশ্বিক কোনো টুর্নামেন্ট আয়োজন করতে পারেনি পাকিস্তান। তবে নিজেদের দেশে ক্রিকেট ফেরাতে জোর তৎপরতা চালাচ্ছে দেশটির ক্রিকেট বোর্ড পিবিসি। পরিকল্পনায় আছে পরবর্তী এশিয়া কাপ পাকিস্তানের মাটিতেই আয়োজন করবে।

এহসান মানি বলেন, দেখুন ইমাজিং কাপে কোনো ধরনের সমস্যায়ই হয়নি। বরং এ আসরে পাকিস্তানে খেলতে যাওয়া ক্রিকেটাররা স্বাচ্ছন্দ্যবোধ করেছে বলেই আমার বিশ্বাস। তাই পরেরবার এশিয়াকাপ আয়োজনের ব্যাপারে খুবই আশাবাদী আমরা।’

পিসিবি চেয়ারম্যান এমন নিশ্চয়তা দিয়েছেন ঠিকই। আদতে দেশটিতে একটি বৈশ্বিক টুর্নামেন্ট আয়োজনের ঘোষণা কতোটা বাস্তবসম্মত! কারণ নিরাপত্তা ইস্যুটি অংশগ্রহণকারী দেশগুলোর কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। যে কারণে শঙ্কা থেকেই যায়। যেমনটা বলছে বিসিবির প্রধান নির্বাহীও।

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন সুজন বলেন, কদিন আগেই ইমার্জিং কাপ খেলে এসেছি আমরা। তারা সবধরনের নিরাপত্তাই নিশ্চিত করেছে।’

২০০৯ সালের পর থেকে দুবাইকে নিজেদের হোম ভেন্যু হিসেবে ব্যবহার করছে পাকিস্তান।