নতুন বিমান বাহিনী প্রধান মাসিহুজ্জামান সেরনিয়াবাত

জুন ৫, ২০১৮ ২:২১ দুপুর

নিউজ ডেক্সঃ

এয়ার ভাইস মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতকে এয়ার মার্শাল হিসেবে পদোন্নতি দিয়ে বিমান বাহিনী প্রধান নিয়োগ দিয়েছে সরকার। মাসিহুজ্জামানকে আগামী তিন বছরের জন্য ওই পদে নিয়োগ দেয়া হয়েছে, যা ১২ জুন থেকে কার্যকর হবে।

গতকাল সোমবার এ সংক্রান্ত একটি আদেশ জারি করেছে প্রতিরক্ষা মন্ত্রণালয়। রাষ্ট্রপতির আদেশক্রমে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উপসচিব ফারাহ শাম্মীর সই করা ওই প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ বিমান বাহিনীর এয়ার ভাইস মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি (বিডি/৭৩১৪), জিডি (পি)-কে ১২ জুন ২০১৮ তারিখ অপরাহ্ণ থেকে এয়ার মার্শাল পদে পদোন্নতি প্রদানপূর্বক উক্ত তারিখ অপরাহ্ণ হতে ৩ (তিন) বছরের জুন বাংলাদেশ বিমান বাহিনী প্রধান পদে নিয়োগ প্রদান করা হলো।

বিমান বাহিনীর প্রধান পদে তিনি এয়ার চিফ মার্শাল আবু এসরারের স্থলাভিষিক্ত হবেন। চাকরির মেয়াদ শেষ হওয়ায় আগামী ১২ জুন অবসরে যাবেন আবু এসরার।

বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল আবু এসরারের বিমান বাহিনী প্রধান হিসেবে নিয়োগের মেয়াদ পূর্ণ হওয়ায় আগামী ১২ জুন থেকে এক বছরের অবসরোত্তর ছুটি (পিআরএল) মঞ্জুর করে তাকে অবসর দিয়ে সোমবার আলাদা আদেশ জারি করেছে প্রতিরক্ষা মন্ত্রণালয়।

আবু এসরার প্রতিরক্ষা বাহিনীর প্রধানদের (নিয়োগ, বেতন, ভাতা এবং অন্যান্য সুবিধা) আইন, ২০১৮ অনুসারে অবসর সংক্রান্ত আর্থিক ও অন্যান্য সুযোগ-সুবিধা পাবেন বলে আদেশে বলা হয়েছে।