‘সঞ্জু’র সেঞ্চুরি ‘বাহুবলী টু’র রেকর্ড ভেঙে

July 2, 2018 4:11 pm

ইতিহাস গড়েছে বলিউড অভিনেতা সঞ্জয় দত্তের জীবন অবলম্বনে নির্মিত ‘সঞ্জু’। মুক্তির প্রথম তিন দিনে বক্স অফিসে সেঞ্চুরি করেছে ছবিটি। একইসঙ্গে ভেঙে দিয়েছে ‘বাহুবলী টু-দ্য কনক্লুশন’-এর গড়া একদিনের সর্বোচ্চ আয়ের রেকর্ড।
গত ২৯ জুন মুক্তির পর ১ জুলাই পর্যন্ত তিন দিনে শুধু ভারতেই ১২০ কোটি ৬ লাখ রুপি আয় করেছে ‘সঞ্জু’। প্রথম দিন থেকেই ‘জাদু কি ঝাপ্পি’ (বুকে জড়িয়ে ধরা) দিয়ে ছবিটিকে স্বাগত জানিয়েছে বক্স অফিস।

মুক্তির প্রথম দিনে ৩৪ কোটি ৭৫ লাখ রুপি ও দ্বিতীয় দিনে ৩৮ কোটি ৬০ লাখ রুপির পর তৃতীয় দিনে ‘সঞ্জু’র ঘরে এসেছে ৪৬ কোটি ৭১ লাখ রুপি। হিন্দি ছবির ইতিহাসে একদিনে সর্বোচ্চ আয়ের রেকর্ড ছিল ‘বাহুবলী টু’র ৪৬ কোটি ৫০ লাখ রুপি। মুক্তির তৃতীয় দিনে এই অঙ্ক এসেছিল এস.এস. রাজামৌলির ছবিটির ঘরে। ‘সঞ্জু’ সেটা পেছনে ফেলে দিয়েছে। ভারতের বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে সোমবার (২ জুলাই) দুপুরে এসব তথ্য জানান।

বলিউডে এর আগে তিন দিনে ১০০ কোটি রুপি আয় করেছে প্রভাসের ‘বাহুবলী টু-দ্য কনক্লুশন’, আমির খানের ‘দঙ্গল’ ও ‘ধুম থ্রি’, সালমান খানের ‘টাইগার জিন্দা হ্যায়’, ‘বজরঙ্গি ভাইজান’, ‘সুলতান’, ‘প্রেম রতন ধন পায়ো’, ও ‘রেস থ্রি’, শাহরুখ খানের ‘হ্যাপি নিউ ইয়ার’ এবং দীপিকা পাড়ুকোনের ‘পদ্মাবত’।

মুক্তির প্রথম তিন দিনের সম্মিলিত আয়ের দিক দিয়েও সবকটিকে ছাড়িয়ে গেছে ‘সঞ্জু’। আগের রেকর্ডটি ছিল ‘টাইগার জিন্দা হ্যায়’ ছবির ১১৪ কোটি ৯৩ লাখ রুপি। এক্ষেত্রে ২০১৮ সালের হিসাব করলেও সব ছবি ‘সঞ্জু’র পেছনে। ১১৪ কোটি রুপি নিয়ে এর নিচে আছে ‘পদ্মাবত’। আর সল্লুর ‘রেস থ্রি’ তিন দিনে আয় করেছে ১০৬ কোটি ৪৭ লাখ রুপি।

২০১৮ সালে বলিউডের আর কোনও ছবি মুক্তির প্রথম দিনে ‘সঞ্জু’র মতো এত টাকার মুখ দেখেনি। সুপারস্টার সালমান খানের ‘রেস থ্রি’ ২৯ কোটি ১৭ লাখ রুপি আয় করেছিল গেলো রোজার ঈদের দিন।

‘সঞ্জু’তে নাম ভূমিকায় অভিনয় করেছেন রণবীর কাপুর। তার ক্যারিয়ারের সবচেয়ে বড় সাফল্যের নজির এটাই। এর আগে মুক্তির প্রথম দিনে তার ছবিগুলোর মধ্যে সর্বোচ্চ আয় করেছিল ‘বেশরম’ (২১ কোটি ৫৬ লাখ রুপি)।

এ নিয়ে রণবীরের চারটি ছবি সেঞ্চুরি করলো। অন্য তিনটি হলো ‘ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি’ (দীপিকা পাড়ুকোন), ‘বরফি’ (প্রিয়াঙ্কা চোপড়া ও ইলিয়েনা ডি’ক্রুজ) ও ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ (ঐশ্বরিয়া রাই বচ্চন ও আনুশকা শর্মা)।

পরিচালক রাজকুমার হিরানি ও প্রযোজক বিধু বিনোদ চোপড়া জুটির এমন অভাবনীয় সাফল্য আগেও দেখা গেছে। তাদের ‘থ্রি ইডিয়টস’ ২০০ কোটি ও ‘পিকে’ ৩০০ কোটি রুপির ক্লাবে রয়েছে। ‘সঞ্জু’ও সেগুলোর পাশে নাম লেখালে অবাক হওয়ার কিছু থাকবে না।

এদিকে অন্তর্জালে ফাঁস হয়ে গেছে ‘সঞ্জু’র একটি এইচডি প্রিন্ট। এটি কপি করে সিডি আকারে প্রতিটি ১০ থেকে ২০ রুপিতে বিক্রির দায়ে ভারতে ২৫ বছরের এক তরুণকে গ্রেফতার করা হয়েছে।

‘সঞ্জু’তে তুলে ধরা হয়েছে বলিউডে সঞ্জয় দত্তের উত্থান-পতনের গল্প, কীভাবে সন্ত্রাস প্রতিরোধ আইনে তিনি গ্রেফতার হয়েছিলেন ইত্যাদি। ছবিটিতে আরও অভিনয় করেছেন আনুশকা শর্মা, সোনম কাপুর, দিয়া মির্জা, পরেশ রাওয়াল, মনীষা কৈরালা, জিম সর্ব, কারিশমা তান্নাসহ অনেকে।

Please follow and like us: