সপ্তাহের শেষ কার্যদিবসে সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ

জুলাই ১২, ২০১৮ ৩:৩৯ দুপুর

পুঁজিবাজার ডেক্সঃ

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এই দিন টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিন শেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৩৫৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক .৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৬৭ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯০৬ পয়েন্টে।

লেনদেন হওয়া ৩৩৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯১টির, দর কমেছে ২২২টির এবং দর পরিবর্তীত রয়েছে ২৫টির। টাকার অংকে লেনদেন হয়েছে ৮৫২ কোটি ৯৭ লাখ ৫৮ হাজার টাকা।

অপরদিকে, দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই)সার্বিক সূচক সিএএসপিআই ১২৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬৫১৩ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সিএসই-৩০ সূচক ২২০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৭১০ পয়েন্টে। সিএসসিএক্স ৭৪ পয়েন্ট কমে ৯৯৯৪ ও সিএসআই ৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১১৩০ পয়েন্টে। সিএসই-৫০ সূচক ১১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১২০২ পয়েন্টে।

লেনদেন হওয়া ২৫৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৪টির, দর কমেছে ১৮১টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪টির। টাকার অংকে লেনদেন হয়েছে ৪৮ কোটি ১৭ লাখ ১০ হাজার টাকা।