লেবাননে প্রবাসী বাংলাদেশি এক নারী শ্রমকর্মীর অকাল মৃত্যু

July 17, 2018 4:14 pm

ওয়াসীম আকরাম লেবানন থেকে :

গতকাল ১৬ জুলাই ২০১৮ রোজ সোমবার জেলেকা বেগম নামে এক বাংলাদেশি নারী শ্রমকর্মী ব্রেইন স্টোকে চিকিৎসা অবস্থায় লেবানন – আমেরিকান হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহে রাজিউন)।

জেলেকা বেগম মানিকগঞ্জ জেলা সিংগাইর থানা কানাইনগড় গ্রামের শেখ রুকুমুদ্দীন আলীর স্ত্রী। তিনি ৩ সন্তানের জননী।তার বড় ছেলে বাচ্চু মিয়াও লেবানন রয়েছেন। মায়ের মৃত্যুতে বাচ্চু মিয়া পাগল প্রায়।

পারিবারিক সূত্রে জানা যায়, রবিবার সকালে অসুস্থ হয়ে পরলে জেলেকা বেগমকে সকাল সাড়ে আট’টার দিকে বৈরুতের লেবানন-আমেরিকান হাসপাতালে নেয়া হয়। কর্তব্যরত চিকিৎসক জানান তার ব্রেইন স্ট্রোক হয়েছে। হাসপাতাল সূত্রে জানা যায়, জেলেকা বেগমের অবস্থা এমনই ছিল যে অস্ত্রপাচার করার মত উপায় ছিলোনা। এরপরও যথেষ্ট চেষ্টায় চিকিৎসা ছিলেন জেলেকা। কিন্ত শত চেষ্টার পরও তাকে বাচানো সম্ভব হয়নি। অবশেষে গতকাল সোমবার রাত ১০টার দিকে হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন জেলেকা বেগম।

জেলেকার অকাল মৃত্যুতে লেবানন বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন সমূহ দুঃখ প্রকাশ করে তার আত্মার মাগফেরাত কামনা ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। অন্যদিকে জেলেকা বেগমের মৃত্যুর খবরে বাংলাদেশে তার বাড়িতে চলছে শোকের মাতম।

Please follow and like us: