ডেমরায় পাটকল শ্রমিকদের আনন্দ র‌্যালী ও সমাবেশ

July 17, 2018 5:47 pm
Spread the love

সালে অাহমেদ, ডেমরাঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে রাজধানীর ডেমরায় রাষ্ট্রায়ত্ব পাটকল শ্রমিকেরা আনন্দ র‌্যালী ও শ্রমিক সমাবেশ করেছে। সেক্টর কর্পোরেশন শ্রমিক-কর্মচারী ফেডারেশন সমন্বয় পরিষদের দাবিকৃত মজুরি কমিশন – ২০১৫ ঘোষণা করায় সোমবার লতিফ বাওয়ানী জুট মিলের সিবিএ’র উদ্যোগে মিলের ১ নং গেটে এ কর্মসূচী পালিত হয়। পাটকলটির সিবিএ সভাপতি মো. শাহাবুদ্দিনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- সিবিএ’র কার্যকরী সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন তোতা, যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মো. ই¯্রাফিলসহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ। এ সময় উপস্থিত ছিলেন শিক্ষক নেতা এম.এ.সিদ্দিক মিয়াসহ পাটকলের হাজারো শ্রমিক ও কর্মচারীবৃন্দ। সমাবেশ শেষে শ্রমিকেরা আনন্দ র‌্যালী বের করে সমস্ত মিল এলাকা প্রদক্ষিণ করেন।

সমাবেশে বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশের একমাত্র শ্রমিক বান্ধব সরকার। ইতোপূর্বে দেশের পাটকলগুলো নিয়ে একটি কুচক্রি মহল বিভিন্ন ষড়যন্ত্র করেছে। শ্রমিকদের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলার চেষ্টা করেছে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওইসব ষড়যন্ত্র কর্ণপাত না করে উল্টো শ্রমিকদের ভাগ্যেন্নয়নে কাজ করেছেন। সে লক্ষ্যে তিনি গত ২ জুলাই মজুরি কমিশন – ২০১৫ ঘোষণা করেন। এতে শ্রমিকেরা অত্যন্ত আনন্দিত। এভাবে যদি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা শ্রমিকদের ছোট ছোট বিষয়গুলো খেয়াল করেন তাহলে শ্রমিকেরা অল্পতেই সুখে-সাচ্ছন্দে জীবন যাপন করতে পারবেন। পাশাপাশি কর্মক্ষেত্রে আন্তরিকভাবে তারা মানসম্মত উৎপাদন বৃদ্ধিতে সহায়ক ভূমিকা রাখবেন।

সিবিএর কার্যকরী সভাপতি মোহাম্মদ অালী বলেন,সর্বপ্রথম কৃতজ্ঞতা জানাই মাননীয় মন্ত্রী মহোদয়কে, মজুরী কমিশনের চেয়ারম্যান জনাব এম অাই খানকে ও শ্রমিক নেতা এবং বাংলাদেশ অাওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির শ্রম বিষয়ক সম্পাদক জনাব হাবিবুর রহমান সিরাজ ভাইকে।অামাদের পাটকল কর্পোরেশনের সাথে অারো ৪ টি পাটকল কর্পোরেশন একসাথে ঐক্যবদ্ধ হয়ে সেক্টর কর্পোরেশন শ্রমিক কর্মচারী সমন্বয়ের মাধ্যমে সারাদেশে অামরা সংগ্রাম ও অান্দোলন করেছি।প্রত্যেকটি শিল্প অঞ্চলে মঞ্জুরী কমিশনের দাবিতে অান্দোলন করেছি।