দুবাইয়ে অবৈধ বাংলাদেশীরা যে কোন কোম্পানীতে ভিসা লাগাতে পারবেন”- রাষ্ট্রদূত

জুলাই ৩১, ২০১৮ ১০:৪৯ সকাল

নিউজ ডেক্সঃ

সংযুক্ত আরব আমিরাতে নিযুুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান এবং কনসুলেট জেনারেল বধিরুজ্জামান গতকাল (৩০ শে জুলাই) বিকাল ৪টায় দূতাবাস এর হল রুমে, বাংলাদেশের বিভিন্ন সংবাদ মাধ্যমের সাংবাদিকদের আনুষ্টানিক ভাবে প্রেস বিফ্রিং করেন।

প্রেস বিফ্রিং এ রাষ্ট্রদূত জানান, আমিরাত সরকার চাই সব প্রবাসীরা আমিরাতে বৈধ ভাবে থাকুক। তাই সাধারণ ক্ষমা ঘোষনা করেছেন। তিনি বলেন এই সুযোগ গ্রহন করে অবৈধরা বৈধ হতে পারবেন এবং আমিরাতে অবৈধ বাংলাদেশীরা যে কোন কোম্পানীতে ভিসা লাগাতে পারবেন।

যাদের পাসপোট তামিমে আছে তারা শুধু মাত্র ৫০০ দিরহাম জরিমানা দিয়ে বৈধ ভাবে ভিসা লাগাতে পারবে।

বাংলাদেশী প্রবাসী যাদের পাসপোর্ট নেই, তাদেরকে আগষ্ট মাসের মধ্যেই পাসপোর্ট নেবার জন্য রাষ্ট্রদুত আহবান জানিয়েছেন। আগামী ১লা আগষ্ট হইতে ৩১ শে অক্টোেবর মধ্যে যারা বৈধতা অর্জনে ব্যর্থ হবে তারা যদি আউট পাশ নিয়ে দেশে চলে না যায়,তাহলে জেল জরিমানা সহ কঠোর শাস্তির বিধান আসছে বলে জানান।

এই বিষয়ে দুবাই প্রবাসী বাংলাদেশী ব্যবসায়ী মোঃ আবু মুসা বাংলাদেশ প্রেসকে জানান, অবৈধদের বৈধ করার সুযোগ অবশ্যই এটা সুসংবাদ কিন্তু নতুন কর্মক্ষেত্র তৈরী করা না গেলে অবৈধদের টিকে থাকা দূষ্কর হয়ে পরবে৷ এছাড়া এই মুহুর্তে আরব আমিরাত সহ সমগ্র মধ্যপ্রাচ্যে বাংলাদেশ সরকারের তৎপরতা প্রয়োজন বলেও তিনি মনে করেন।