চতুর্থ দিনের মতো সড়ক অবরোধ করছে শিক্ষার্থীরা

August 1, 2018 2:01 pm
Spread the love

নিউজ ডেক্সঃ

নিরাপদ সড়ক ও দুই শিক্ষার্থীকে বাসচাপায় ‘হত্যার’ বিচারের দাবিতে রাজধানীর বিভিন্ন এলাকায় চতুর্থ দিনের মতো সড়ক অবরোধ করছে শিক্ষার্থীরা।

বুধবার (১ আগস্ট) সকাল সাড়ে ১০ টার দিকে ফার্মগেট,কাওরানবাজার, উত্তরা হাউজ বিল্ডিং এলাকার রাস্তায় অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা। এতে ফার্মগেট এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

রাজধানীর হাউজবিল্ডিং সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেছে শিক্ষার্থীরা। এর ফলে ঢাকা-ময়মনসিংহ সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

এছাড়া দনিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ঢাকা চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে এসময় বেশ কিছু গাড়ি ভাংচুর করে ক্ষুব্ধ শিক্ষার্থীরা।

উত্তরায় জসিমউদ্দিন রোড থেকে সব ধরনের যানবাহন ঘুরিয়ে বিমানবন্দর হয়ে মহাখালীর দিকে পাঠাচ্ছে ট্রাফিক পুলিশ। যাত্রাবাড়ীতেও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠাষ্ঠানের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে রেখেছে।

এদিকে বিভিন্ন সাথে সড়ক অবরোধ করে বিক্ষোভ করায় ও রাস্তায় গাড়ি কম থাকায় সাধারণ মানুষ ভোগান্তিতে পরেছে ফলে পায়ে হেঁটে গন্তব্যে যাচ্ছেন তারা।

উল্লেখ্য, রবিবার (২৯ জুলাই) দুপুরে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনের বিমানবন্দর সড়কে বাসচাপায় শহীদ রমিজউদ্দীন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম ওরফে সজীব এবং একই কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম ওরফে মিম নিহত হন।

এ সময় বেশ কয়েকজন শিক্ষার্থী গুরুতর আহত হন। পথচারীরা সঙ্গে সঙ্গে আহতদের নিকটস্থ কুর্মিটোলা হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে গুরুতর আহত কয়েকজনকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নিয়ে ভর্তি করা হয়।