মতলব উত্তরে ৮৮ কিলোমিটার বিদ্যুৎ লাইন উদ্বোধন

আগস্ট ১৮, ২০১৮ ৬:১৯ দুপুর

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর)

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপি বলেছেন, বর্তমান আওয়ামীলীগ সরকার উন্নয়নের সরকার। নৌকাই একমাত্র উন্নয়নের প্রতীক। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে নৌকায় ভোট দিন। শনিবার দুপুরে মতলব উত্তর ও দক্ষিণ উপজেলার ৮৮ কিলোমিটার বিদ্যুৎ লাইন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরো বলেন, যারা পিতা-মাতাকে ভক্তি সম্মান না করে তাদের আওয়ামীলীগ করার অধিকার নাই। শুধু পিতা মাতাই না সকল মুরব্বিদেরকে সম্মান করতে হবে। এবং অন্য লোকের আগে আওয়ামীলীগ নেতাকর্মীদের সালাম দিতে হবে। এটা আগষ্ট মাস, দেশবাসী জাতির জনককে হারানোর বেদনায় শোকে ভূগছে। চাঁদপুর-২ আসনে শোককে শক্তিতে রূপান্তর করতে চাই। সকল নেতাকর্মীকে মানুষের দ্বারে দ্বারে গিয়ে নৌকার পÿে ভোট চাওয়ার নির্দেশ দেন।
মন্ত্রী আরও বলেন, সরকার প্রতিটি ঘরের বিদ্যুৎ পৌছে দিচ্ছে। শুধু শতভাগ বিদ্যুৎই আমাদের লক্ষ্য নয়। নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ দেওয়াও আমাদের লক্ষ্য। নিয়মিত বিল পরিশোধ, গাছের ডালা পরিস্কার করে রাখার জন্য সকলের প্রতি নির্দেশ প্রদান করেন মন্ত্রী।

মতলব উত্তর পল্লী বিদ্যুতের জোনাল অফিসের ডিজিএম নূরুল আমিন ভুইয়ার সভাপতিত্বে ও উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মিনহাজ উদ্দিন খানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক রিয়াজ উদ্দিন মানিক, মতলব দক্ষিন উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাহিদুল ইসলাম, মতলব দক্ষিন উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক বিএইচএম কবির আহমদ, মতলব দক্ষিন পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম দিলীপ কুমার চৌধুরী প্রমুখ।

মতলব উত্তর উপজেলার ৩৩ টি গ্রামে ৫৭ কি.মি. বিদ্যুৎ লাইন নির্মাণ করা হয়। এতে ৩ হাজার ৯৭ জন গ্রাহক বিদ্যুতায়িত হয়েছে। এতে ব্যয় হয়েছে ৮ কোটি ৬৫ লাখ ৪৫ হাজার ৫০০ টাকা। মতলব দÿিণ উপজেলার ২৫ টি গ্রামে ৩০ কি.মি. বিদ্যুৎ লাইন নির্মাণ করা হয়েছে। এতে ১ হাজার ৭৫৯ জন গ্রাহক বিদ্যুৎ সংযোগ পেয়েছে। এতে ব্যয় হয়েছে ৪ কোটি ৬৩ লাখ ২৯ হাজার টাকা।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ফরাযীকান্দি ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন দানেশ, এখলাপুর ইউপি চেয়ারম্যান মুছাদ্দেক হোসেন মুরাদ, দূর্গাপুর ইউপি চেয়ারম্যান দেওয়ান আবুল খায়ের, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক কাজী শরীফ, ছেঙ্গারচর পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর আঃ মান্নান বেপারী, বিদ্যুৎ পরিদর্শক সুজন রানা, ঢাকা মহানগর ছাত্রলীগ নেতা রহমত উলøাহ সরকার লিখন, দূর্গাপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি মাহবুব হোসেন প্রধান, সাদুলøাপুর ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক ইউসুফ মিয়া, মোহনপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শাহীন চৌধুরী, সাধারন সম্পাদক অলিউলøা অলি প্রমুখ।