এবার লাল-সবুজদের সামনে উত্তর কোরিয়া

আগস্ট ২৩, ২০১৮ ১১:১৩ দুপুর

স্পোর্টস ডেক্সঃ

১৬ দল নিয়ে আজ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে এশিয়ান গেমসের দ্বিতীয় রাউন্ডের খেলা। নক আউটে ইরান, দক্ষিণ কোরিয়া, সৌদি আরবের মতো দেশগুলোর সঙ্গে রয়েছে বাংলাদেশও।

২৫টি দেশ নিয়ে শুরু হয়েছিল এবারের এশিয়াডের ফুটবলের লড়াই। ছয়টি গ্রুপে ভাগ করে শুরু হয়েছিল খেলা। গ্রুপ ‘এ’ থেকে ছিল পাঁচটি দেশ, বাকি পাঁচটি গ্রুপই ছিল চারটি করে দল। সেখান থেকেই ১৬টি সেরা দল নিয়ে শুরু হচ্ছে নক আউট পর্ব।

লিগ পর্বে থাইল্যান্ড, কাতারের মতো দেশকে পেছনে ফেলে নক আউটে উঠে চমক দেয় জামাল ভূঁইয়া নেতৃত্বাধীন দলটি। এবার লাল-সবুজদের সামনে উত্তর কোরিয়া। কোরিয়ানরা বিশ্বকাপেও মাঠ মাতিয়েছে। আগামীকাল শুক্রবার সন্ধ্যা ৬টায় চিকারাংয়ের উইবাওয়ার মুক্তি স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি। ম্যাচটি সম্প্রচার করবে। যদিও ম্যাচের আগে নির্ভারই রয়েছে বাংলাদেশ, এমনটাই দাবি করেন কোচ জেমি ডে। তিনি বলেন, প্রতিপক্ষ নিয়ে ভাবছি না। আমরা নিজেদের সেরাটা খেলব। জয় বা হার নিয়েও ভাবছি না, শুধু নিজেদের খেলাটা নিয়ে ভাবছি। ইংলিশ কোচ আরও বলেন, আপাতত আমাদের ভাবনায় দ্বিতীয় রাউন্ড। এখনই কোয়ার্টার ফাইনাল নিয়ে ভেবে নিজেদের ওপর চাপ সৃষ্টি করতে চাই না। আমরা ভালো ফুটবল খেলতে চাই, তাতে জয় কিংবা পরাজয় যা-ই আসুক না কেন।

আজ মোট চারটি ম্যাচ হবে। দিনের প্রথম ম্যাচে প্যালেস্টাইনের মুখোমুখি হবে সিরিয়া। উজবেকিস্তানের প্রতিপক্ষ হংকং। ভিয়েতনাম লড়বে বাহরাইনের বিপক্ষে। দিনের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচ ইরানের বিপক্ষে মাঠে নামবে দক্ষিণ কোরিয়া।