এক বোতল পানির দাম ৬৫ লাখ টাকা!

August 23, 2018 11:24 pm

ফিচার ডেক্সঃ

পানির অপর নাম জীবন, এ কথা আমরা সবাই চোখ বন্ধ করেই মেনে নিব তাই না? তবে এই জীবন বাঁচাতে এক বোতল পানি আপনি কতো টাকা দিয়ে কিনতে রাজি আছেন? বাড়ির বাহিরে থাকলে তৃষ্ণা মেটাতে এক বোতল মিনারেল ওয়াটার ১৫ টাকা বা ২০ টাকা কিনে পান করি।

কিছু কিছু পান করার বোতলজাত পানি আছে যা হয়তো একশ থেকে পাঁচশ টাকা হতে পারে। তাই বলে এক বোতল পানির দাম ৬৫ লাখ টাকা! এটা কীভাবে সম্ভব?

এটা সত্যি যে এক বোতল পানির দাম ৬৫ লাখ টাকা। ঘটনা হচ্ছে, আমেরিকার (Beverly Hills)বেভারলি হিলস ড্রিঙ্ক কোম্পানি সম্প্রতি বাজারে পানির একটি বিশেষ বোতল নিয়ে এসেছে। বাংলাদেশের টাকায় এর দাম পড়বে ৮৫ লাখ টাকারও বেশি।

রাজকীয় মূল্যের দামের এই পানির ব্র্যান্ডের নাম হচ্ছে ‘Beverly Hills 9OH2O’। বেভারলি হিলস ড্রিঙ্ক কোম্পানির এটি একটি বিশেষ স্তরের বিলাস-পানীয়।

কী আছে এই পানিতে?

Beverly Hills 9OH2O-এর ডায়মন্ড সংস্করণের এই পানির বোতলের নকশা করেছেন বিশ্বের শ্রেষ্ঠ জুয়েলারি কোম্পানি। এই পানীয়ের বোতলের ছিপিটি সোনার এবং তাতে ৬০০ গ্রাম মতো ওজনের সাদা ও ২৫০টি কালো হিরে খচিত রয়েছে।

বোতলগুলো আবার, যে কেস বা বক্সে থাকছে, তাতে অতি দামি ক্রিস্টালের উপস্থিতি সকলেরই নজর কাড়বে। এটা হচ্ছে বোতলের কথা।

এই বোতলের ভিতরে যে পানি ভরা থাকছে, তা সাউদার্ন ক্যালিফোর্নিয়ার পাহাড়ের ৫,০০০ ফুট উচ্চতা থেকে সংগৃহিত। প্রভূত খাদ্যগুণ এবং খনিজ সমৃদ্ধ এই পানি যে প্রবলভাবে স্বাস্থ্যসম্মত, তা বলাই বাহুল্য।