নবাবগঞ্জের বিনোদন কেন্দ্র স্বপ্নপুরীতে দর্শনার্থীদের উপচে পড়া ভিড়

August 26, 2018 10:38 am

মো:তোফাজ্জল হায়দার,দিনাজপুর প্রতিনিধি :

ঈদুল আযহার ছুটিতে দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলায় অবস্থিত উত্তর বঙ্গের বৃহত স্বপ্নপুরী বিনোদন কেন্দ্রে দর্শনার্থীদের ভিড়ে মুখরিত হয়ে উঠেছে। বিশেষ করে শিশুদের কোলাহল ও আনন্দে সৃষ্টি হয়েছে উৎসব মুখর পরিবেশের। ঈদুল আযাহার ৪র্থ দিন শনিবার পর্যন্ত উত্তরাঞ্চলের অন্যতম বিনোদন কেন্দ্র দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলার স্বপ্নপুরীতে দর্শনার্থীদের প্রচুর ভিড় লক্ষ করা গেছে। ঈদের দিন থেকে শনিবার পর্যন্ত ৪র্থ দিনে দিনাজপুর, নীলফামারী, জয়পুরহাট, গাইবান্ধা, রংপুর, পঞ্চগড়, ঠাকুরগাঁও এবং বগুড়া থেকে প্রচুর সংখ্যক দর্শনার্থী আনন্দ ও উল্লাসের জন্য আসেন স্বপ্নপুরীতে। এখানকার আকর্ষণীয় ও মনোমুগ্ধকর বিভিন্ন রাইড ও স্থান দর্শনার্থীদের আনন্দ দেয়। বিশেষ করে নারী ও শিশুদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

জেলার নবাবগঞ্জ উপজেলায় স্বপ্নপুরীর অবস্থান। দিনাজপুর শহর হতে দূরত্ব প্রায় ৪০ কিলোমিটার। ৩০০ একর এলাকাজুড়ে এই স্বপ্নপুরী অবস্থান।

প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী দেলোয়ার হোসেন ব্যক্তিগত উদ্যোগে দীর্ঘ দুই যুগের সাধনায় তিল তিল করে গড়ে তুলেছে আজকের এই ‘স্বপ্নপুরী’। বাপ-দাদার পড়ে থাকা জমি তিনি মনের মতো করে সাজিয়েছেন। এখনো এর অনেক কাজ বাকি। তিনি জানান, প্রতিবারের ন্যায় এবারও ঈদের দিন প্রচুর দর্শনার্থীদের সমাগম হয়েছে। দর্শনার্থীদের নিরাপত্তার জন্য সব ধরনের প্রস্তুতি গ্রহন করা হয়েছে।

Please follow and like us: