জামায়াত ইসলামকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করছে-হানিফ

সেপ্টেম্বর ৭, ২০১৮ ৫:৫২ দুপুর

নিউজ ডেক্সঃ

ইসলামের জন্য জামায়াতে ইসলাম সবচেয়ে ক্ষতিকর বলে উল্লেখ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। তিনি বলেন, এই দলটি ইসলামকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। ধর্মের দোহাই দিয়ে একাত্তরে আমাদের স্বাধীনতার বিরোধিতা করেছে। গনিমতের মাল বলে নারীদের ইজ্জত লুণ্ঠন করেছে।

শুক্রবার সকালে ইসলামিক ফাউন্ডেশনের আগারগাঁওস্থ প্রধান কার্যালয়ে ইমামদের ৫ দিনব্যাপী রিফ্রেসার্স প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

হানিফ বলেন, মানুষের নৈতিক অধঃপতন সমাজের সবচেয়ে বড় সমস্যা। মানুষের নৈতিকতা, সততা ও মূল্যবোধ কমে যাচ্ছে। মানুষের নৈতিকতা, সততা ও মূল্যবোধ ফিরিয়ে আনতে পারে ইমাম ও আলেম সমাজ।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু এদেশে ইসলামের প্রচার প্রসারে সবচেয়ে বেশি কাজ করেছেন। তিনি ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা ও বিশ্ব ইজতেমার জন্য টঙ্গিতে জায়গা বরাদ্দ করেছেন। হজযাত্রীদের জন্য ‘হিযবুল জাহাজ’ ক্রয় করেছেন। মদ, জুয়া ও হাউজি নিষিদ্ধ করেছেন। রেসকোর্স ময়দানে ঘোড়দৌড় নিষিদ্ধ করেছেন।

হানিফ বলেন, বেগম খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা ও নিরাপত্তা বিবেচনা করে কারাগারের পাশে আদালত স্থাপন করা হয়েছে। এজন্য বিএনপি সংবিধান লঙ্ঘনের যে অভিযোগ করেছে তার জবাবে তিনি বিএনপির কাছে জানতে চান যে, জিয়াউর রহমান যখন কারাগারের ভিতর আদালত বসিয়ে কর্নেল তাহেরকে ফাঁসি দিয়েছে তখন কি সংবিধান লঙ্ঘিত হয়নি? খবর: বাসস