কেন্দ্রীয় শহীদ মিনার থেকে জাতীয় ঐক্যপ্রক্রিয়ার ঘোষনা আজ

September 15, 2018 10:04 am

নিউজ ডেক্সঃ

ঐক্যবদ্ধভাবে কর্মসূচি দেয়ার বিষয়ে একমত হয়েছে বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট ও ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যপ্রক্রিয়া।

আজ শনিবার (১৫ সেপ্টেম্বর) দুপুর ১২টায় কেন্দ্রীয় শহীদ মিনার থেকে এই কর্মসূচি ঘোষণা করা হবে বলে সাংবাদিকদের জানিয়েছেন ড. কামাল হোসেন।

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) রাত পৌনে দশটায় রাজধানীর উত্তরায় জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রবের বাসায় একঘণ্টারও বেশি সময় ধরে বৈঠকের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে আ স ম রবের উত্তরার বাড়িতে বৈঠক শুরু হয়। এতে উপস্থিত ছিলেন বিকল্প ধারার সভাপতি সাবেক রাষ্ট্রপতি ডা. বদরুদ্দোজা চৌধুরী, গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন ও নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, জেএসডি সভাপতি আ স ম রব ও সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, ডা. জাফরুল্লাহ চৌধুরী, সুলতান মনসুর আহমেদ প্রমুখ।

জানা গেছে, বৈঠক শুরুর আগেই আ স ম রবের বাড়ির বাইরে উপস্থিত হন সাদা পোশাকের পুলিশ, বিভিন্ন গোয়েন্দা সংস্থার দায়িত্বশীলরা।

আ স ম রবের রাজনৈতিক সচিব শহীদুল্লাহ ফরায়েজী বৈঠক শুরুর আগে বলেন, ‘যুক্তফ্রন্ট ও গণফোরামের বৈঠক হবে।’

জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন বলেন, ‘যুক্তফ্রন্টের কর্মসূচি নিরূপণ এবং ড. কামাল কীভাবে কাজ করবেন, এ নিয়ে আলোচনা হবে। রাত সাতটা চল্লিশে রবের বাসায় প্রবেশ করেন ড. কামাল হোসেন। এ সময় কামাল হোসেনকে অভ্যর্থনা জানান জেএসডি সভাপতি রব।

দুই সপ্তাহ আগেও ড. কামাল হোসেনের বাড়িতে বৈঠক হয়েছে। ওই বৈঠক থেকে ড. কামাল ও বি চৌধুরী ঐক্যমত পোষণ করেন।

Please follow and like us: