৪-০ ব্যবধানের জয় পেয়েছে নেইমার-এমবাপ্পে বিহীন পিএসজি

সেপ্টেম্বর ১৫, ২০১৮ ১১:৪৫ সকাল

স্পোর্টস ডেক্সঃ

আন্তর্জাতিক ফুটবল ম্যাচের বিরতি শেষে আবারও মাঠে গড়িয়েছে ক্লাব ফুটবল। ফরাসি লিগ ওয়ানে জয়ের ধারা অব্যাহত রেখে টানা পঞ্চম জয় তুলে নিয়েছে প্যারিস সেইন্ট জার্মেই(পিএসজি)। যদিও এদিন দলের সেরা তারকা নেইমার ও কিলিয়ান এমবাপ্পেকে ছাড়াই খেলেতে নামে পিএসজি।

শুক্রবার ঘরের মাঠ পার্ক দেস প্রিন্সেসে অতিথি দল সাঁত এতিয়েনকে এক হালি গোল দেয় প্যারিসের ক্লাবটি। দলটির হয়ে গোল করেছেন ইউলিয়ান ড্রাক্সলার, এডিনসন কাভানি, অ্যাঞ্জেলো ডি মারিয়া ও মুসা দিয়াবি।
তিন দিন পর চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের প্রথম ম্যাচে লিভারপুলের মুখোমুখি হবে পিএসজি। যার কারণে বিশ্রামে রাখা হয়েছে ব্রাজিল তারকা নেইমারকে। আর নিষেধাজ্ঞার কারণে ছিলেন না এমবাপ্পে। তবে দলের সেরা দুই তারকাকে ছাড়াই দারুণ জয় পেয়েছে ক্লাবটি।

প্রথম চার ম্যাচে মাত্র একটিতে জয় পাওয়া সাঁত এতিয়েনের শুরুটা ছিল বেশ আশাব্যাঞ্জক। বল দখলে পিছিয়ে থাকলেও প্রথম ২০ মিনিটে তিনটি দারুণ সুযোগ পায় তারা; কিন্তু সাফল্য মেলেনি।

ম্যাচের ২২তম মিনিটে এগিয়ে যায় পিএসজি। মার্কো ভেরাত্তির উঁচু করে বাড়ানো বল ডি-বক্সে বাহিরে থেকে হেড করে বল ঠিকানায় পাঠান ইউলিয়ান ড্রাক্সলার। এরপর আর কোনও গোল না হওয়ায় এক গোলের লিড নিয়ে বিরতিতে যায় পিএসজি।

বিরতি থেকে ফিরেই ৫১তম মিনিটে কাভানিকে ডি-বক্সে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সেখান থেকে সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন কাভানি। ম্যাচের ৭৬তম মিনিটে কোণাকুণি শটে ব্যবধান তিনগুন করেন মারিয়া। আর শেষের দিকে জয়সূচক গোলটি করেন ফরোয়ার্ড দিয়াবি। তার গোলে ৪-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে গত বারের লিগ চ্যাম্পিয়নরা।
এ জয়ে লিগ ওয়ানে শতভাগ জয়ের ধারা অব্যাহত রাখল পিএসজি। টানা পাঁচ জয়ে তাদের পয়েন্ট ১৫।