ডেমরায় বিবিএস মডেল একাডেমির পুরস্কার বিতরনী অনুষ্ঠান

ডিসেম্বর ২৬, ২০১৮ ৯:১০ দুপুর

সালে আহমেদ, ডেমরা(ঢাকা) প্রতিনিধিঃ

প্রতি বছরের ন্যায় এবারও ছাত্রছাত্রীদের উৎসাহ প্রদানের জন্য নানা আয়োজনের মধ্য দিয়ে রাজধানী ডেমরার বিবিএস মডেল একাডেমির বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠানে কবিতা আবৃতি, নৃত্য, সংগীত, দর্শক-শ্রোতাদের মনোমুগ্ধ করে।

গত ২৫ শে ডিসেম্বর(মঙ্গলবার)সকাল ১০ টায় বিদ্যালয় প্রাঙ্গনে মনোঙ্গ এ অনুষ্ঠান সম্পুন হয়।

অত্র বিদ্যালয়ের পরিচালক মন্ডলীর সভাপতি আলী আকবর হোসেনের সভাপতিত্বে ও প্রধান শিক্ষক জনাব আবদুল হান্নান হীরার সঞ্চলনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,ডিএসসির ৬৬ নং ওয়ার্ডের(সাবেক ৭ নং)সদস্য জনাব নাসির উদ্দিন ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেমরা থানা সেচ্ছাসেবক লীগের ১ম যুগ্ন-আহবায়ক জনাব মোঃ মনিরুল ইসলাম খান।

এসময় আরো ও উপস্থিত ছিলেন,বিদ্যালয়ের সহ-সভাপতি আব্দুল মতিন সাহেব,সাধারন সম্পাদক সফিকুর রহমান,যুগ্ন-সাধারন সম্পাদক নুরুল আফসার,পরিচালকদের মধ্যে ছিলেন,মারুফ খান,ইসলাম সাহেব,আবুল কালাম সিকদার,জাকির হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের আগামী দিনের ভবিষ্যৎ উল্লেখ করে বক্তারা বলেন, নিজেদের মেধাকে বিকশিত করতে হলে স্ব-শিক্ষায় শিক্ষিত হতে হবে। শিক্ষার্থীদের জীবনের লক্ষ্যে পৌঁছানোর জন্যে পড়াশুনায় অধিকতর মনোযোগী হওয়ার আহবান জানান। বক্তারা ক্যারিয়ার সচেতন হবারও পরামর্শ দেন। মূল্যবান সময়ের অপচয় না করতে এবং প্রকৃত শিক্ষায় শিক্ষিত হবার তাগিদ দেন শিক্ষার্থীদের।

বক্তারা বলেন, বর্তমান যুগ প্রতিযোগিতার যুগ।জীবনে মানুষের মত মানুষ হিসেবে নিজেকে গড়ে তোলার জন্য লেখাপড়ার কোন বিকল্প নেই। আমাদের দেশে ১৬ কোটি মানুষ থাকলেও প্রকৃত সৎ মানুষের অভাব রয়েছে। আমাদের শিশুদের সৎ মানুষ হিসেবে গড়ে তুলতে পারলেই তারা বড় হয়ে এদেশের উন্নয়নে ভুমিকা রাখতে পারবে।পরে স্কুলের সকল শ্রেণীর শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার ও সার্টিফিকেট বিতরণ করা হয়।

অনুষ্ঠান শেষে অত্র বিদ্যালয়ের শিক্ষার্থীদের সমন্বয়ে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।