আজ রংপুরের প্রতিপক্ষ রাজশাহী

জানুয়ারি ১৩, ২০১৯ ১১:১০ সকাল

নিউজ ডেক্সঃ

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) আজ দিনের প্রথম খেলায় মাশরাফি বিন মুর্তজার রংপুর রাইডার্সের মুখোমুখি হবে মেহেদী মিরাজের রাজশাহী কিংস। পয়েন্ট টেবিলের হিসেব অনুযায়ী দুই দলের জন্যই ম্যাচটি বেশ গুরুত্বপূর্ণ। মিরপুর শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর দুইটায়।

একই দিনে অপর ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে মাঠে নামবে চিটাগং ভাইকিংস। একই ভেন্যুতে ম্যাচটি মাঠে গড়াবে সন্ধ্যা সাড়ে ৬টায়। আর এই দুই ম্যাচের মধ্যে দিয়ে শেষ হবে বিপিএলে ঢাকার প্রথম পর্বের খেলা। ১৪ জানুয়ারি সিলেট পর্বের জন্য ঢাকা ছাড়বে দলগুলো। আগামী ১৫ জানুয়ারি থেকে শুরু হবে সিলেট পর্বের খেলা।

তাই আজকের ম্যাচে জয় নিয়েই নিঃসন্দেহে সিলেটে পা রাখতে চাইবে দলগুলো। তাছাড়া দুই পরাজয় নিয়ে ব্যাকফুটে রংপুর-রাজশাহী। বিপিএলে ইতোমধ্যে চারটি ম্যাচ খেলে ফেলেছে মাশরাফির রংপুর। যার মধ্যে দুই হারের বিপরীতে এসেছে দুই জয়। অপরদিকে এক ম্যাচ কম খেলা রাজশাহী দুই হারের বিপরীতে পেয়েছে একটিতে জয়। তাই জয়ে ফিরতে বেশ মরিয়া দুই দল।

তবে ম্যাচটি অবশ্যই নতুন অধিনায়ক মিরাজের জন্য বেশ চ্যালেঞ্জিং। কারণ জাতীয় দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার রংপুর শক্তির বিচারে অনেক এগিয়ে রাজশাহী থেকে। দুই ম্যাচে হার দেখা রংপুর দুটিতে লড়েছে শেষ পর্যন্ত। তাছাড়া রংপুরের ব্যাটসম্যান প্রথম কয়েক ম্যাচে জ¦লে না উঠলেও এই ম্যাচে দেখাতে পারেন নিজের ব্যাটিং ঝলক। সেই সঙ্গে রাইলি রুশো-রবি বোপারা তো আছেনই। তাছাড়া নিজেদের শেষ ম্যাচ হারায় এই ম্যাচ নিয়ে বাড়তি পরিকল্পনা আছে বলে জানালেন দলটির স্পিন কোচ মোহাম্মদ রফিক। রাজশাহীর বিপক্ষে ম্যাচকে সামনে রেখে তিনি জানান, ‘এই ম্যাচে আমাদের পরিকল্পনা হলো ভালো খেলা। আর আমাদের জয়ের জন্য বাড়তি পরিকল্পনা আছে। এই কারণে আমাদের যারা বাইরে আছে তাদের নিয়ে আজ কাজ করতে যাচ্ছি।’

অন্যদিকে রাজশাহীর ভরসা লোকাল ব্যাটসম্যানরাই। কিন্তু ভরসার স্থানীয় ব্যাটসম্যানদের কেউ নেই ফর্মে। ব্যাটিংয়ের মূল ভরসা সৌম্য সরকার এখন পর্যন্ত জ¦লে উঠতে পারেননি। সবকিছু মিলিয়ে রাজশাহীর জন্য ম্যাচটি কঠিন। তবে জয়ের জন্য লড়ে যাবে কিংসরা। মাশরাফির রংপুরের সামনে মিরাজের দল দাঁড়াতে পারে কি না সময়ই বলে দেবে।

অপর ম্যাচে নিশ্চিতভাবে চিটাগংয়ের চেয়ে ফেভারিট তামিমের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। শেষ ম্যাচে রাজশাহী কিংসকে হারিয়ে জয়ের রিদমে আছে দলটি। তাছাড়া জয়ের পর ড্রেসিং রুমের পরিবেশও খুব জমজমাট বলে জানালেন দলটির দেশি তারকা সঞ্জিত সাহা। তার কথায়, ‘আমাদের দলের পরিবেশ আসলে অনেক ভালো। আমারে এখানে একটা বন্ধুত্বপূর্ণ পরিবেশ। সবাই অনেক মজা করি এবং খুশি থাকে। গতকাল জিতেছি, সুতরাং সবাই অনেক খুশি ছিল। আমরা চাই, আরও ম্যাচ জিততে, যেন গ্রুপ পর্বে ভালো কিছু করতে পারি।’

তাছাড়া দেশি-বিদেশিদের তারকায় ভরপর দলটি। সেক্ষেত্রে মুশফিকুর রহিমের জন্য কুমিল্লার সামনে থেকে ম্যাচ বের করা হবে কঠিন।