ইউরোপেও দেখা মিলবে টি-টোয়েন্টি লিগের

July 20, 2019 11:20 am

স্পোর্টস ডেক্সঃ

ফুটবলে আধিপত্য বিস্তার করা ইউরোপেও প্রথমবারের মতো দেখা মিলবে টি-টোয়েন্টি লিগের। জানা গেছে, এই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট আসরের আয়োজক যৌথভাবে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড এবং নেদারল্যান্ড। তিন দেশের মোট ছয়টি ফ্র্যাঞ্চাইজি অংশ নিচ্ছে ইউরো টি-টোয়েন্টি লিগে।

শুক্রবার লন্ডনে অনুষ্ঠিত হয়েছে হয়েছে টুর্নামেন্টের প্লেয়ার ড্রাফট। যেখানে বিশ্বক্রিকেট খেলুড়ে ২২ দেশ থেকে প্রায় ৭০০ ক্রিকেটার নাম নিবন্ধন করে। নিবন্ধন তালিকায় সন্ধান মিলে ব্রেন্ডন ম্যাককালাম, রশিদ খান, শহীদ খান আফ্রিদির মতো বড় মুখের ।

বিদেশী ক্রিকেটারদের তালিকা থেকে লিগে দল পেয়েছেন অনেক উজ্জ্বল মুখ। সদ্যই বিশ্বকাপ জয়ী ইংলিশ অধিনায়ক ইয়ন মরগ্যান আছেন ডাবলিন চিফসে। দলটির আইকন বাবর আজম। এছাড়াও নামকরা ক্রিকেটাররা আছেন দলগুলোর আইকনের তালিকায়। ইতিমধ্যে কোচও নিয়োগ দিয়ে ফেলেছে একটি দল। দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটসম্যান হার্শেল গিবসকে প্রধান কোচ বানিয়েছে রটারডাম রাইনোস।

ছয় ফ্র্যাঞ্চাইজি ও তাদের আইকন খেলোয়াড় : আমস্টারডাম নাইট (ইমরান তাহির), বেলফাস্ট টাইটান্স (শহীদ আফ্রিদি), ডাবলিন চিফস (বাবর আজম), এডিনবার্গ রকস (মার্টিন গাপটিল), গ্লাসগো জায়ান্টস (ব্রেন্ডন ম্যাককালাম), রোটারডাম রাইনোস (রশিদ খান)।

প্রসঙ্গত, তিন দেশে বিভিন্ন ধাপে অনুষ্ঠিত হবে মোট ৩৩টি ম্যাচ। এই আসর শুরু হবে নেদারল্যান্ড থেকে ৩০ আগস্ট আর শেষটা ২২ সেপ্টেম্বর আয়ারল্যান্ডে।

Please follow and like us: