শেহান জয়াসুরিয়াকে ফিরিয়ে দ্বিতীয় শিকার তুলে নেন সৌম্য

জুলাই ২৩, ২০১৯ ২:১৭ দুপুর

|| ডেস্ক রিপোর্ট ||

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ২৬ জুলাই। তবে এর আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে মঙ্গলবার শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে মাঠে নেমেছে তামিম ইকবালের নেতৃত্বাধীন বাংলাদেশ। এই ম্যাচে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বোর্ড প্রেসিডেন্ট একাদশের অধিনায়ক নিরোশান ডিকওয়েলা। ফলে আগে ব্যাটিং করছে দলটি।

সৌম্যর দ্বিতীয়ঃ

৩২ রান করা রাজা পাকশেকে সাব্বিরের ক্যাচ বানিয়ে আউট করেন সৌম্য। এরপর নতুন ব্যাটসম্যান অ্যাঞ্জেলো পেরেরাকে ব্যক্তিগত ৭ রানে মেহেদী হাসান মিরাজের ক্যাচ বানিয়ে আউট করেন মুস্তাফিজুর রহমান। একপ্রান্ত আগলে রাখা লঙ্কান ব্যাটসম্যান শেহান জয়াসুরিয়াকে ফিরিয়ে দ্বিতীয় শিকার তুলে নেন সৌম্য। ৫৬ রান করে শেহান রুবেলের হাতে ক্যাচ দিয়েছেন সৌম্যর বলে।

লঙ্কানদের প্রতিরোধঃ

৩২ রানের মধ্যে শীর্ষ তিন ব্যাটসম্যানের বিদায়ের পর শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের রানের চাকা মন্থর হয়ে যায়। অবশ্য শুরুতে ধরে খেললেও ধীরে ধীরে রানের চাকা সচল করেন ভানুকা রাজাপাকশে এবং শেখান জয়াসুরিয়া। এই দুজনের ব্যাটেই বিপর্যয় সামাল দিয়ে ঘুরে দাঁড়ায় লঙ্কানরা। এই দুজনের জুটি ভাঙতে পার্ট টাইমার মাহমুদউল্লাহ রিয়াদ এবং সৌম্য সরকারকে বোলিংয়ে নিয়ে আসেন বাংলাদেশের অধিনায়ক তামিম। সফলও হয়েছেন।

ব্যাটিং বিপর্যয়ে শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশঃ

বাংলাদেশের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশ। তাঁরা দলীয় ১ রানেই ওপেনার ডিকওয়েলার উইকেট হারায়। দলটির অধিনায়ক কোনো রান না করেই এলবিডব্লিউয়ের ফাঁদে পরে আউট হন বাংলাদেশের পেসার রুবেল হোসেনের বলে।

এরপর ২৬ রান করা দানুশকা গুনাথিলাকা ২৬ রান করে তাসকিন আহমেদের শিকার হন। টপ অর্ডার ব্যাটসম্যান অশাদা ফার্নান্দোকে ব্যক্তিগত ২ রানে মোসাদ্দেকের ক্যাচ বানিয়ে আউট করেছেন রুবেল।

সংক্ষিপ্ত স্কোরঃ

শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশঃ ১৬৬/৬ (৩৬ ওভার)