নেইমারকে অর্ধেক দামেই ছেড়ে দিতে চায় পিএসজি

আগস্ট ৩, ২০১৯ ৩:৫৩ দুপুর

নিউজ ডেক্সঃ

অনেকদিন ধরেই গুঞ্জন চলছে পিএসজি ছাড়ছেন ব্রাজিল তারকা নেইমার। এদিকে পিএসজিও নাকি নেইমারকে আর রাখতে চাইছে না। স্প্যানিশ গণমাধ্যম স্পোর্তের সূত্রে জানা গেছে, নেইমারকে অর্ধেক দামেই ছেড়ে দিতে চায় পিএসজি। সেক্ষেত্রে ১৮০ মিলিয়ন ইউরো হলেই নেইমারকে ছেড়ে দিবে ক্লাবটি।

স্প্যানিশ গণমাধ্যমের খবর, নেইমারকে অর্ধেক দামে ছেড়ে দিলেও তার বার্সায় যাওয়া আটকাবে প্যারিস সেইন্ট জার্মেই। দুই ক্লাবের বৈরী সম্পর্কের কারণেই পিএসজি চাইছে না নেইমার বার্সেলোনায় যাক।

নেইমারের এই দরপতনের কারণ হিসেবে জানা যায়, নেইমারকে নিতে হলে গুনতে হবে ৩০০ মিলিয়ন ইউরো। এতো টাকা খরচ করে কোনো ক্লাবই নেইমারকে আগ্রহ দেখাচ্ছে না।

স্প্যানিশ গণমাধ্যমের প্রকাশিত খবরে বলা হয়, লিওনেল মেসিও নেইমারকে দলে চাইছেন। কিন্তু ৩০০ মিলিয়ন ইউরোতে নেইমারকে নিতে রজি নয় বার্সা। নেইমারকে দলে নিতে ৫০ মিলিয়ন ইউরো ও ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফিলিপ্পে কৌতিনহো ও ফরাসি তারকা উসমান দেম্বেলেকে দেয়ার প্রস্তাব রেখেছিল বার্সেলোনা। বার্সার প্রস্তাবে সাড়া দেয়নি পিএসজি।

নেইমারের মূল্য কমানোর পরও তেমন কোনো প্রতিক্রিয়া দেখায়নি লা লিগার বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। গণমাধ্যমের খবর অনুযায়ী, বার্সা ফন্দি এঁটেছে খুব বেশি আগ্রহ প্রকাশ না করে অল্প মূল্যে নেইমারকে দলে নিয়ে নিতে।

পিএসজি-বার্সার এই নাটকের সুযোগ নিতে চাচ্ছেন রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। রিয়াল সভাপতি পেরেজ নেইমারকে দলে নিতে কোচ জিনেদিন জিদানের কাছে প্রস্তাব রেখেছিলেন। কিন্তু এ প্রস্তাবে রাজি নন রিয়ালের ফরাসি কোচ জিদান। অন্যদিকে শোনা যাচ্ছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিও চাইছে নেইমারকে। সিটিজেনদের কোচ পেপ গার্দিওলা নাকি নেইমারের সঙ্গে ফোনে কথাও বলেছেন।

উল্লেখ্য, রেকর্ড গড়েই বার্সেলোনা ছেড়ে প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) যোগ দিয়েছিলেন ব্রাজিলিয়ান তারকা। গত দুই বছর থেকেই গুঞ্জন শোনা যাচ্ছিল আবার বার্সায় ফিরছেন নেইমার। গত মাসে স্প্যানিশ গণমাধ্যমের খবর পাঁচটি শর্তে বার্সার সঙ্গে মৌখিক চুক্তি করেছেন তিনি। পরেই আবার তা হাওয়ায় মিলিয়ে যায়।