কাউকে প্রেমের প্রস্তাব দেননি কর্ণিয়া

সেপ্টেম্বর ১৫, ২০১৯ ৯:৫৪ সকাল

বিনোদন ডেক্সঃ

বর্তমান সময়ের অন্যতম কণ্ঠশিল্পী জাকিয়া সুলতানা কর্ণিয়া। ২০১২ সালে একটি বেসরকারি টেলিভিশনের গানভিত্তিক শো ‘পাওয়ার ভয়েস’-এ অংশগ্রহণ করে রানার্সআপ হওয়া এই শিল্পী নিয়মিত স্টেজে পারফর্ম করেন।

কর্ণিয়ার দেশের বাড়ি ঝিনাইদহ হলেও জন্ম নানার বাড়িতে, মাগুরায়। কিন্তু বেড়ে ওঠা ঢাকা শহরেই। এখানেই লেখাপড়া, গানবাজনা সবকিছু। মায়ের কাছেই গানের হাতেখড়ি। সম্প্রতি নিজের প্রিয়-অপ্রিয়, প্রেম-বিয়ে ইত্যাদি নিয়ে দেশের একটি অনলাইন গণমাধ্যমকে সাক্ষাৎকার দিয়েছেন তিনি।

কর্ণিয়া বলেন, প্রথম প্রেমের প্রস্তাব পেয়েছিলেন কলেজ জীবনে। মজার ব্যাপার হলো, যাঁর কাছ থেকে প্রথম প্রস্তাব পেয়েছিলেন, তাঁকে মনে মনে পছন্দ করতেন এ সংগীতশিল্পী।

প্রথম প্রেমের প্রস্তাব পেয়েছিলাম কলেজে। আর সেটা ফ্লপিতে দিয়ে দেওয়া হয়েছিল। আগে তো ফ্লপির একটা ব্যাপার ছিল, কম্পিউটারে। ফ্লপিতে আমার একটা ফ্রেন্ড আমাকে বলে যে, ‘আমি চলে যাওয়ার পর তুমি এটা খুলে দেখবা।’ তো ও চলে যাওয়ার পর আমি খুলে দেখি ও প্রস্তাব দিয়েছে। সেটা দেখে খুশি হয়েছিলাম, কারণ আমিও মনে মনে তাকে পছন্দ করতাম,’ বলেন কর্ণিয়া।

তবে নিজ থেকে কাউকে প্রেমের প্রস্তাব দেননি কখনো। অনেককে ভালো লাগলেও আজ নাকি কাউকে প্রেমের প্রস্তাব দেননি কর্ণিয়া, কারণ যদি তিনি সাড়া না দেন। এই ভয়ে প্রস্তাবই দেওয়া হয়নি তাঁর।

প্রেমিক বা স্বামী হতে হলে তাঁর কী কী গুণ থাকা চাই? উত্তরে তারকা কণ্ঠশিল্পী কর্ণিয়া বলেন, অবশ্যই তাঁকে সৎ হতে হবে।

‘যেহেতু মুসলমান আমি, সেজন্য আমি বলব, সে যেন পাঁচ ওয়াক্ত নামাজ কায়েম করে। সেটা আমার খুব ভালো লাগে। কারণ আমি আমার বাবাকে দেখে এসেছি, বড় মসজিদে গিয়ে তিনি পাঁচ ওয়াক্ত নামাজ পড়তেন। সো, তাঁর মতো ভদ্র ছেলে আমিও খুঁজি; আমার বাবা ছিলেন খুব শান্ত একটা ছেলে। সো ওইটাই আমি মনে মনে চিন্তা করি, আমার হবু স্বামী যদি খুব ভদ্র হয়, শান্ত হয়; নম্র-ভদ্র এবং অবশ্যই সৎ যেন হয়।’