বার্সা সতীর্থদের সাথে অনুশীলনে যোগ দিয়েছেন মেসি

সেপ্টেম্বর ১৬, ২০১৯ ৩:৪৬ দুপুর

নিউজ ডেক্সঃ

দলের নবীন-প্রবীণদের সমন্বয়ে কাতালান ক্লাব বার্সেলোনার নজরকাড়া পারফরম্যান্স দেখছে ফুটবল বিশ্ব। সম্প্রতি দলের অন্যতম সেরা তারকা লিওনেল মেসিকে ছাড়াই ভ্যালেন্সিয়াকে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। ইনজুরির কারণে এই ম্যাচে খেলতে পারেননি মেসি।

তবে, দীর্ঘদিনের ইনজুরি থেকে সুস্থ হয়ে রবিবার বার্সা সতীর্থদের সাথে অনুশীলনে যোগ দিয়েছেন মেসি। দলের প্রাণভোমরা মেসির ফেরার খবরটি প্রতিপক্ষের কানে পৌঁছালে তা তাদের মধ্যে ভীতি বাড়াবে এটাই স্বাভাবিক।

চ্যাম্পিয়ন্স লিগ দিয়ে এই মৌসুমে অভিষেক হতে পারে মেসির। লিগের প্রথম ম্যাচে জার্মান ফুটবল ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডকে মোকাবেলা করবে লিওর বার্সেলোনা। মেসির প্রত্যাবর্তনে ডর্টমুন্ড কোচ লুসিয়েন ফাভ্রের কপালে ভাঁজ পড়াটা অতি স্বাভাবিক। নতুন ছকে খেলা সাজাতে অবশ্যই ব্যস্ত থাকবেন তিনি।

গ্রীষ্মের ছুটি কাটিয়ে ৫ আগস্ট অনুশীলনে যোগ দিয়েছিলেন মেসি। ডান পায়ে কিছুটা চোট আগে থেকেই ভোগাচ্ছিল তাকে। যে কারণে ৪ আগস্ট আর্সেনালের বিপক্ষে গাম্পার ট্রফিতে খেলার কথা থাকলেও মাঠে নামতে পারেননি তিনি। কিন্তু অস্বস্তিতে ভোগায় পুনরায় ডান পায়ের পরীক্ষা করা হয়। সেখানে গ্রেড ওয়ান মাত্রার চোট ধরা পড়ে।

সাধারণত এ ধরনের চোট থেকে সেরে উঠতে এক থেকে দুই সপ্তাহ সময় লাগে। কিন্তু মেসি ঠিক কতো দিনের বিশ্রাম নিচ্ছেন তা আনুষ্ঠানিকভাবে জানায়নি বার্সেলোনা কর্তৃপক্ষ। ইনজুরি কারণে জাতীয় দল ও ক্লাব ফুটবলের হয়ে বেশ কয়েকটি ম্যাচে অংশগ্রহণ করতে পারেননি মেসি। অবশেষে দীর্ঘ দেড় মাস পর মাঠে ফিরতে চলেছেন এই আর্জেন্টাইন তারকা। বার্সেলোনার এমন আগুনে ফর্মে থাকা খেলোয়াড়দের সাথে মেসির সংযোজন অবশ্যই ডর্টমুন্ড ভক্তদের অস্বস্তিতে ফেলবে।