চিকিৎসা শেষে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে চান মোশাররফ রুবেল

সেপ্টেম্বর ১৭, ২০১৯ ৪:১৯ দুপুর

স্পোর্টস ডেক্সঃ

জাতীয় দল নিয়ে ভাবছেন না মোশাররফ হোসেন রুবেল। মস্তিষ্কের টিউমারে আক্রান্ত এই ক্রিকেটার সিঙ্গাপুরে নিয়মিত চিকিৎসা নিচ্ছেন। চিকিৎসা শেষে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে চান তিনি।

তবে রুবেলের ভাবনায় নেই জাতীয় দল। প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরার পর জাতীয় দল নিয়ে চিন্তা করবেন বলে জানিয়েছেন বাঁহাতি এই স্পিনার। ঘরোয়া ক্রিকেটে আগের মতোই ধারাবাহিক পারফরম্যান্স অব্যাহত রাখতে চান তিনি।

মঙ্গলবার ক্রিকফ্রেঞ্জির সঙ্গে আলাপকালে রুবেল বলেছেন, ‘এখন আর এতো দূর ভাবছি না। আমি চাচ্ছি মাঠে প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলতে। এটা তো সেকেন্ড স্টেপ ওইটা নিয়ে চিন্তা করছি না। আগে যে পারফর্ম করতাম রেগুলার, আমি নামলেই যে ফিফটি, সেঞ্চুরি, পাঁচ উইকেট নিতাম। আমি এটা শুরু করতে চাই।’

যতদিন ঘরোয়া ক্রিকেট খেলেছেন, আগ্রাসী ক্রিকেটই ছিল তাঁর মূল শক্তি। এই পারফরম্যান্সের ধারাবাহিকতায় জাতীয় লিগে সাত ম্যাচের মধ্যে সাতটিতেই ম্যাচ সেরা হওয়ার রেকর্ড রয়েছে রুবেলের। প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরলে আগ্রাসী ক্রিকেটের ধারাটাই অব্যাহত রাখতে চান তিনি।

এ প্রসঙ্গে রুবেল বলেছেন, ‘ডমেস্টিক লেভেলে ডমিনেটিং করে খেলতাম। প্রত্যেক ম্যাচেই ম্যান অব দ্যা ম্যাচ। জাতীয় লিগে সাত ম্যাচে সাতটিতেই ম্যান অব দ্যা ম্যাচ হয়েছি। প্রিমিয়ার লিগে টানা পাঁচ ছয় ম্যাচে ম্যান অব দ্যা ম্যাচ, পাঁচ উইকেট, দশ উইকেটে পেয়েছি। ডমিনেটিং যে পারফর্মটা করতাম, এটাই শুরু করতে চাই।’

বয়স ৩৭ পেরিয়ে গেলেও ঘরোয়া ক্রিকেটে সরব উপস্থিতি ছিল রুবেলের। বাংলাদেশের জার্সিতে ৫টি ওয়ানডে খেলেছেন এ বাঁহাতি স্পিনার। প্রথম শ্রেণির ক্রিকেটে ১১২ ম্যাচে ৩৯২ উইকেট রয়েছে তাঁর নামের পাশে। ক্রিকেটে ফিরেই ৪০০ উইকেটের মাইলফলক ছুঁতে চাইবেন তিনি।