নবীগঞ্জে অতিথিসহ ৫ শিকারী আটক, কারাদণ্ড !

সেপ্টেম্বর ১৯, ২০১৯ ১০:০৭ সকাল

মো আলনগীর মিয়া নবীগঞ্জ থেকে :

হবিগঞ্জের নবীগঞ্জে অতিথি পাখি শিকারের অভিযোগে ৫ শিকারীকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে প্রত্যেককে চার মাস করে কারাদণ্ড দিয়েছেভ্রাম্যমান আদালত।

বুধবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাদেরকে এ দণ্ডাদেশ প্রদান করেন। এর আগে বিকেল সাড়ে ৪টার দিকে র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের সহকারী পুলিশ সুপারসহ সদস্যরা ঢাকা-সিলেট মহাসড়কের দেবপাড়া বাজার থেকে তাকে গ্রেফতার করেন।

গ্রেফতারকৃতরা হলেন- নবীগঞ্জ উপজেলার বুড়িনাও গ্রামের আনোয়ার মিয়ার ছেলে আয়াত মিয়া, উত্তর দেবপাড়া গ্রামের আব্দুল মালিকের ছেলে নূর উদ্দিন, পূর্ব দেবপাড়া গ্রামের আছিম উল্লার ছেলে দেলোয়ার হোসেন, একই গ্রামের সামছু মিয়ার ছেলে রিফাত আহমেদ ও মৃত মোস্তফা মিয়ার ছেলে ছায়েদ মিয়া।

র‌্যাব শ্রীমঙ্গল ক্যাম্পের সহকারি পুলিশ সুপার আমজাদ হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। শিকারীদের কাছ থেকে বক, বালি হাঁস, ওয়াকাসহ বিভিন্ন ধরণের বিপুল পরিমাণ অতিথি পাখি উদ্ধার করা হয়।

নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৌহিদ বিন হাসানের জানান- আটককৃত পাচারকারীদের চার মাস করে কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়া উপজেলা পরিষদ পুকুর পাড় থেকে পাখিগুলোকে অভমুক্ত করা হয়েছে।

Attachments area