ভারত সফরে মাঝপথে ফিরতে হবে তামিমকে!

অক্টোবর ২৫, ২০১৯ ৫:৫৬ দুপুর

নিউজ ডেক্সঃ

ভারত সফরের জন্য বাংলাদেশের টি-টোয়েন্টি দল ঘোষণা হয়েছে। দলে আছেন ওপেনার তামিম ইকবাল। তবে এই সফর শুরুর আগে তামিম ইকবাল বিসিবি’র কাছে ‘সম্ভাব্য আগাম ছুটির’ একটা দরখাস্ত দিয়ে রেখেছেন।

তামিম দ্বিতীয় সন্তানের বাবা হওয়ার অপেক্ষায়। এই সময়টায় সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকার ইচ্ছে প্রকাশ করেছেন তামিম। বিষয়টি বিসিবির কাছে জানিয়েছেন তিনি। আর তাই ভারত সফরে গেলেও সফরের পুরো সময়জুড়ে তিনি থাকতে পারবেন কিনা-তা এখনো নিশ্চিত নয়।

এই বিষয়ে বৃহস্পতিবার দুপুরে বিসিবির টিম অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান সাংবাদিকদের জানান-‘তামিম বিষয়টি আমাদের জানিয়েছে। তার সন্তানসম্ভবা স্ত্রীর এখন বেশ কিছু ডাক্তারি পরীক্ষা-নিরীক্ষার প্রয়োজন রয়েছে। সন্তান ভূমিষ্ঠের সুনির্দিষ্ট তারিখ জানার পর তামিম সেই অনুযায়ী ছুটি নিতে চেয়েছে। সেই সময় ঠিক কখন সেটা দিন কয়েকের মধ্যে সে আমাদের জানাবে।’

বাংলাদেশ তাদের ভারত সফরে প্রথমে তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে। সিরিজের প্রথম টি- টোয়েন্টি হবে ৩ নভেম্বর। ৭ নভেম্বর দ্বিতীয় ম্যাচ এবং শেষ টি-টোয়েন্টি হবে ১০ নভেম্বর। ১৪ নভেম্বর ইন্দোরে প্রথম টেস্টে বাংলাদেশ ভারতের মুখোমুখি হবে। সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্ট শুরু হবে কলকাতায় ২২ নভেম্বর। সম্ভবত সফরের মাঝপর্যায়ে তামিম ইকবালের ছুটির প্রয়োজন হতে পারে। সেক্ষেত্রে হয়তো বা টেস্ট সিরিজের একটি ম্যাচ তিনি হয়তো মিস করতেও পারেন।

তবে চিকিৎসকের কাছ থেকে তার সন্তানসম্ভবা স্ত্রীর রিপোর্ট পাওয়ার পরই জানা যাবে তামিম সফরের কোন সময়টা মিস করছেন।