মতলব উত্তরে নাউরী আদর্শ ডিগ্রি কলেজ এমপিও ভুক্ত হওয়ার শুকরানা মিলাদ ও সভা

অক্টোবর ২৭, ২০১৯ ৩:৫৬ দুপুর

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর) ॥

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান নাউরী আদর্শ ডিগ্রি কলেজ এমপিও ভুক্ত হওয়ায় শুকরানা মিলাদ, দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৭ অক্টোবর) সকালে কলেজ অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ও অত্র কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল।

নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও ফতেপুর পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সরকার মোঃ আলাউদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. মনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান, অ্যাড. জেসমিন সুলতানা, একেএম গোলাম জিলানী, একেএম বিল্লাল হোসেন, মামুনুর রশীদ, শাহবাগ থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন, চরকালিয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি গাজী মুক্তার হোসেন, সমাজসেবক এমএ শাহাবুদ্দিন, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, শিক্ষানুরাগী একেএম গোলাম হোসেন, প্রভাষক মেহেদী মাসুদ, বিভিন্ন স্কুল থেকে আসা প্রধান শিক্ষকগণ।

প্রধান অতিথির বক্তব্যে এমপি নূরুল আমিন রুহুল বলেন, শেখ হাসিনার ডিজিটাল দেশ গড়তে মানসম্মত শিক্ষার বিকল্প নেই। আর মানসম্মত লেখাপড়ার জন্য দরকার পরিপাটি শিক্ষা প্রতিষ্ঠান। তাই আওয়ামীলীগ সরকারের নেতৃত্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে আধুনিক করার জন্য কাজ করছেন। প্রধানমন্ত্রী গত ২৪ অক্টোবর ২ হাজার ৭০০ শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভুক্ত ঘোষনা করেছেন। যা বিগত দিন কোন সরকার করেনি। এমপি রুহুল আরও বলেন, মতলব উত্তরে ২ ও দক্ষিণ উপজেলায় ৫ টি মোট ৭ টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভুক্ত হয়েছে। সেই সাথে নাউরী আদর্শ ডিগ্রি কলেজও এমপিও হল। এজন্য তিনি প্রধানমন্ত্রী ও শিক্ষার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এবং নাউরী আদর্শ ডিগ্রি কলেজকে আরো গতিশীল করার লক্ষ্যে সকলের সহযোগীতা কামনা করেন।
এসময় নাউরী আদর্শ ডিগ্রি কলেজের সকল প্রভাষকবৃন্দ, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে মিলাদ ও দোয়া পরিচালনা করেন মুফতী যাইনুল আবেদীন। পরে নাউরী আদর্শ ডিগ্রি কলেজ এমপিও ভুক্ত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী দিপু মনি ও চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাড. নূরুল আমিন রুহুলকে শুভেচ্ছা জানিয়ে আনন্দ র‌্যালি বের করা হয়।