সাদেক হোসেন খোকার মৃত্যুতে রাজনীতিতে গভীর শোক

নভেম্বর ৪, ২০১৯ ৬:৩২ দুপুর

নিউজ ডেক্স:

ক্যান্সারের সঙ্গে লড়াই করে হেরে যাওয়া বিএনপির ভাইস চেয়ারম্যান; অবিভক্ত ঢাকার শেষ মেয়র মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে বিভিন্ন রাজনৈতিক দল ও রাজনৈতিক ব্যক্তিত্বরা।

সোমবার তার মৃত্যুর পর রুহের মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছে জাতীয় পার্টি, জাসদ, এনডিপি ও বাংলাদেশ ন্যাপ। ঢাকা উত্তর ও দক্ষিণের মেয়রের পক্ষ থেকেও শোক বার্তা এসেছে ঢাকার এ গেরিলা মুক্তিযোদ্ধার প্রতি।

মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে এক শোকবার্তায় প্রয়াত নেতার বিদেহী আত্মার মাগফেরাত কামনা, শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের।

শোকবার্তায় জাপা চেয়ারম্যান আরও বলেন, দেশের স্বাধীনতা সংগ্রামে সাদেক হোসেন খোকার অবদান অক্ষয় হয়ে থাকবে। একজন জনপ্রতিনিধি হিসেবেও তিনি সাধারণ মানুষের আস্থা অর্জন করেছিলেন।

মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার মৃত্যুতে অনুরূপ শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাপার মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা।

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এক শোকবার্তায় মুক্তিযোদ্ধা, বিএনপি নেতা, ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার মৃত্যুতে গভীর শোক এবং শোকসন্তপ্ত পরিবার-স্বজন-সহকর্মীদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেছেন।

সাদেক হোসেন খোকার মৃত্যুতে গভীর শোক ও দুঃখপ্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

শোক বার্তায় মেয়র সাঈদ খোকন বলেন, অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক মন্ত্রী, বীর মুক্তিযোদ্ধা জনাব সাদেক হোসেন খোকা চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। (ইন্নালি….. রাজেউন )। তার মৃত্যুতে দক্ষিণ সিটি করপোরেশনের পক্ষে গভীর শোক প্রকাশ ও মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি। একইসাথে তাঁর পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করছি।

অপর এক শোক বার্তায় ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেন, মহান স্বাধীনতা যুদ্ধে সাদেক হোসেন খোকার অবদান অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

এক শোকবার্তায় বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া সাদেক হোসেন খোকার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, দেশ-জাতি স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠায় এবং দেশের পতাকা-মানচিত্র রক্ষায়, দেশের সব গণতান্ত্রিক আন্দোলনে তার অবদানকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।

সাদেক হোসেন খোকার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ও মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা।

মরহুমের রুহের মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে তারা বলেন, মহান মুক্তিযুদ্ধের এই গেরিলা যোদ্ধা ঢাকার মেয়র হয়ে সর্বপ্রথম নগরভবনে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিয়েছেন। রাজধানীর বিভিন্ন সড়কের নামকরণ করেছেন খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও ভাষা সৈনিকদের নামে।