২ বাস চালকসহ ৩ জনের যাবজ্জীবন

ডিসেম্বর ১, ২০১৯ ১০:৪১ দুপুর

নিউজ ডেক্সঃ

রাজধানীর কুর্মিটোলার শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম রাজীব ও একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খাতুন মিম নিহতের ঘটনায় দুই বাসের চালক ও এক সহকারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- জাবালে নূর বাসের দুই চালক মাসুম বিল্লাহ ও জুবায়ের সুমন এবং তাদের সহকারী কাজী আসাদ। মামলার অপর আসামি বাস মালিক জাহাঙ্গীর আলম ও চালকের আরেক সহকারী এনায়েতকে খালাস প্রদান করা হয়েছে।

রোববার বিকেলে এ রায় ঘোষণা করেন ঢাকা মহানগর দায়রা জজ ইমরুল কায়েশ।

এরআগে দুপুর ৩টার দিকে মামলার আসামিদের আদালতের এজলাসে আনা হয়।

উল্লেখ্য, ২০১৮ সালের ২৯ জুলাই দুপুর ১২টায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একদল শিক্ষার্থী গণপরিবহনের জন্য বিমানবন্দর সড়কে কলেজের বিপরীত পাশের ফুটপাতে দাঁড়িয়ে অপেক্ষা করছিলেন। এ সময় আবদুল্লাহপুর থেকে মোহাম্মদপুর রুটে চলাচলকারী জাবালে নূর পরিবহনের দু’টি বাস প্রতিযোগিতা করে যাত্রী তুলতে কলেজের শিক্ষার্থীদের ওপর একটি বাস তুলে দেয়। মুহূর্তের মধ্যেই বদলে যায় সেখানকার দৃশ্যপট! রক্তাক্ত শিক্ষার্থীরা প্রাণ বাঁচাতে চিৎকার করতে থাকেন। এ খবর দ্রুত পৌঁছে পড়ে কলেজে। কলেজ থেকে শিক্ষক-শিক্ষার্থীরা এসে আহতদের উদ্ধার করে নিয়ে যায় কুর্মিটোলা জেনারেল হাসপাতালে। সেখানেই প্রাণ হারান কলেজের দু’শিক্ষার্থী রাজীব ও দিয়া। সেই ঘটনায় আরও ১২ জন আহত হলেও তারা প্রাণে বেচেঁ যান। দু’জনের মৃত্যুর খবর চারিদিকে ছড়িয়ে পড়লে হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়।