তালা উপজেলা প্রতিবন্ধী স্কুলে আন্তজার্তিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত

ডিসেম্বর ৫, ২০১৯ ১০:২৯ দুপুর

এসএম বাচ্চু,তালা(সাতক্ষীরা)প্রতিনিধি:

তালায় অভিগম্য আগামীর পথে প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে উপজেলা প্রতিবন্ধী স্কুল এবং উপজেলা প্রশাসনের উদ্যেগে ২৮তম আন্তজার্তিক ও ২১তম জাতীয় প্রতিবন্ধী দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে ।

গতকাল (বৃহ:বার) দিবসটি পালন উপলক্ষ্যে একটি র‌্যালি উপ-শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষ পৃথক পৃথক ভাবে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।

আলোচনা সভায় তালা উপজেলা প্রতিবন্ধী স্কুলের আয়োজনে ডিজিষ্টার ম্যানেজমেন্ট ফাউন্ডেশনের ও বঙ্গ কল্যাণ সংস্থার বাস্তবায়নে,জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের সহযোগিতায় প্রতিবন্ধী স্কুলের হলরুমে ডিএমএফ এর পরিচালক দিলিপ কুমার দাশের সভাপত্বিতে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা শেখ আব্দুল আওয়াল ।

ডিএমএফের নির্বাহী পরিচালক ও প্রতিবন্ধি স্কুলের সভাপতি আশিষ কুমার সরকারের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, সমাজসেবা অফিসের মীর তৌহিদুল ইসলাম,মো:আসাদুল হক,তেরছি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক মো:শহিদুল ইসলাম,বঙ্গ কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক শ্যামুয়েল মন্ডল সহ স্কুলের শিক্ষক,কর্মচারী ,অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ ।

অপরদিকে উপজেলা প্রশাসনের ও উপজেলা সমাজসেবা অফিসের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে পৃথক আলোচনা সভা অুনুষ্ঠিত হয়েছে । আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হোসেনের সভাপত্বিতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন এ্যাড:মুস্তফা লুৎফুল্লাহ (এমপি),বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বাবু ঘোষ সনৎ কুমার,উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার,সমাজসেবা অফিসার গাজী সুলতান আহমেদ,মজ্ঞুরুল ইসলাম প্রমুখ ।