বড় টার্গেট দিয়েও ভারতকে আটকাতে পারলো না ও.ইন্ডিজ

December 7, 2019 9:50 am
Spread the love

স্পোর্টস ডেক্সঃ

টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিক ভারতের বিপক্ষে পাহাড়সম রান করেও জয় নিশ্চিত করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয়দের দেওয়া ২০৮ রান নিমিষেই ছুঁয়ে ফেলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। তার ব্যাটিং ঝড়ে ৬ উইকেটের বড় জয় পায় টিম ইন্ডিয়া। ৯৪ রানের অপরাজিত ইনিংস খেলেন কোহলি। এতে ১-০ তে লিড নেয় স্বাগতিকরা। শুক্রবার (৬ ডিসেম্বর) হায়দ্রাবাদে আগে ব্যাটিংয়ে করে ওয়েস্ট ইন্ডিজ নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে তোলে ২০৭ রান। জবাবে, ভারত ৮ বল বাকি থাকতে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায়।

ব্যাটিংয়ে নেমে ক্যারিবীয় ওপেনার লেন্ডল সিমন্স ব্যক্তিগত ৪ রানে বিদায় নেন। আরেক ওপেনার এভিন লুইস ১৭ বলে তিন চার আর চার ছক্কায় তুলে নেন ৪০ রান। তিন চার আর এক ছক্কায় ২৩ বলে ৩১ রান করেন ব্রেন্ডন কিং। ৪১ বলে দুই চার আর চার ছক্কায় দলের পক্ষে সর্বোচ্চ ৫৬ রান করেন শিমরন হেটমেয়ার। ১৯ বলে এক চার আর চার ছক্কায় ৩৭ রানের ইনিংস খেলেন কাপ্তান পোলার্ড। ৯ বলে ২৪ রানে অপরাজিত থাকেন জেসন হোল্ডার। আর ৭ বলে ১১ রান করে অপরাজিত থাকেন দিনেশ রামদিন।
ভারতের যুজবেন্দ্র চাহাল দুটি উইকেট শিকার করেন। একটি করে উইকেট পান ওয়াশিংটন সুন্দর, দীপক চাহার আর রবীন্দ্র জাদেজা।

২০৮ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ভারতের ওপেনার রোহিত শর্মা ব্যক্তিগত ৮ রানে বিদায় নেন। এরপর জুটি গড়েন আরেক ওপেনার লোকেশ রাহুল আর দলপতি বিরাট কোহলি। এর মধ্যেই টি-টুয়েন্টি ক্যারিয়ারে ১ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন রাহুল। আর রোহিত শর্মার পর টি-টুয়েন্টিতে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে আড়াই হাজার রানের মাইলফলকে নাম লেখান কোহলি। ১০০ রানের জুটি গড়েন তারা। ব্যক্তিগত ৬২ রানে বিদায় নেন রাহুল। তার ৪০ বলে সাজানো ইনিংসে ছিল পাঁচটি চার আর চারটি ছক্কার মার। মাঝে রিশভ পান্থ ৯ বলে ১৮ আর শ্রেয়াস আইয়ার ৪ রান করে বিদায় নেন। ৫০ বলে ৯৪ রানের অপরাজিত ইনিংস খেলেন কোহলি। তার ইনিংসে ছিল ছয়টি চার আর ছয়টি ছক্কার মার। দলকে জিতিয়েই মাঠ ছাড়েন ভারতীয় কাপ্তান।