বঙ্গবন্ধু বিপিএলের শিরোপা কার হাতে উঠছেঃ রাজশাহী নাকি খুলনা?

January 17, 2020 10:18 am

স্পোর্টস ডেক্সঃ

খুলনা টাইগার্স নাকি রাজশাহী রয়্যালস, কে জিতবে বঙ্গবন্ধু বিপিএলের শিরোপা? বিজয়ী যে-ই হোক, বিপিএল পাবে নতুন চ্যাম্পিয়ন। বঙ্গবন্ধু বিপিএলের ফাইনালে শুক্রবার (১৭ জানুয়ারি) মুখোমুখি হতে যাচ্ছে খুলনা ও রাজশাহী। এবারের বিপিএলে খুলনার নেতৃত্বে রয়েছেন মুশফিকুর রহীম। অন্যদিকে রাজশাহীর নেতৃত্বে রয়েছেন উইন্ডিজ তারকা আন্দ্রে রাসেল।
এ দুই অধিনায়কই নিজের দলকে ফাইনালে তুলতে বড় ভূমিকা রেখেছেন। বিপিএলের কোনো আসরেই শিরোপার স্বাদ পাননি মুশফিক। দেশসেরা উইকেটকিপার ব্যাটসম্যানের সামনে এবার সেই সুযোগ। মিরপুর শেরে-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় খুলনার প্রতিপক্ষ রাজশাহী রয়্যালস।

খুলনার অধিনায়ক মুশফিক নিয়মিত পারফরম্যান্স করেছেন। তিনি এখন রয়েছেন সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকার শীর্ষে। অন্যদিকে আন্দ্রে রাসেল তার দলকে ফাইনালে তুলতে অবদান রেখেছেন। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে দ্বিতীয় প্লে-অফের ম্যাচে তার ২২ বলে ৫৪ রানের ঝড়ো ইনিংসটিই রাজশাহীকে ফাইনালে পৌঁছে দেয়।
পয়েন্ট টেবিলের এক ও দুইয়ে থেকে গ্রুপপর্ব শেষ করেছিলে খুলনা-রাজশাহী, প্রথম কোয়ালিফায়ারে রাজশাহীকে হারিয়েই সরাসরি ফাইনালে গিয়েছিল খুলনা। এর আগে গ্রুপপর্বে দুই ম্যাচের একটিতে জিতেছিল খুলনা, আরেকটিতে রাজশাহী।
খুলনার পেস বা রাজশাহীর বৈচিত্রে ভরা বোলিং আক্রমণের বিপরীতে দুই দলের টপ অর্ডার বা দুই অধিনায়ক- লড়াইয়ের মাঝে লড়াই তো আছেই। তবে সব ছাপিয়ে লড়াইটা ফাইনালের, লড়াই বিপিএলের চ্যাম্পিয়ন হওয়ার।
আজ ফাইনালে মুশফিক নাকি আন্দ্রে রাসেল- কে হাসবেন শিরোপা হাতে, যে দলই জিতুক, বিপিএল পাবে নতুন চ্যাম্পিয়ন। ২০১২তে প্রথম আসরে চ্যাম্পিয়ন হয় ঢাকা গ্ল্যাডিয়েটরস। পরের আসরেরও চ্যাম্পিয়ন তারা। তৃতীয় আসরের শিরোপা কুড়ায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। চতুর্থ আসরে আবার ঢাকা, সেবার ঢাকা ডায়নামাইটস নামে। পঞ্চমবার রংপুর রাইডার্স আর গত আসরে চ্যাম্পিয়ন হয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

Please follow and like us: