ভোটের তারিখ পরিবর্তন হওয়ায় অনশনরত শিক্ষার্থীদের আনন্দ মিছিল

January 18, 2020 11:14 pm

নিউজ ডেক্সঃ

সরস্বতী পূজার কারণে শিক্ষার্থীদের দাবির মুখে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ভোটের তারিখ পেছানোর ঘোষণায় অনশন ভাঙল শিক্ষার্থীরা।

শনিবার (১৮ জানুয়ারি) নির্বাচন ভবনে ভোটের তারিখ পরিবর্তনে জরুরি এক সভা শেষে ৩০ জানুয়ারির পরিবর্তে নতুন তারিখ ১ ফেব্রুয়ারি ঘোষণা করেন নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা।

এদিকে এ সিদ্ধান্ত ঘোষণা হওয়ার পরপর অনশন ভাঙেন রাজু ভাস্কর্যে অনশনরত শিক্ষার্থীরা। তাদেরকে জুস ও পানি পান করিয়ে অনশন ভাঙান ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান।

শিক্ষার্থীরা বলেন, আমরা শুরু থেকেই অহিংস আন্দোলন করে আসছি। আমাদের আন্দোলন সম্পূর্ণ যৌক্তিক ছিল। এটাকে বিবেচনায় নিয়ে ভোটের তারিখ পরিবর্তনের জন্য আমরা সংশ্লিষ্টদের ধন্যবাদ জানাই। এসময় অনশন প্রত্যাহার করে নেন শিক্ষার্থীরা।

এর আগে গত বৃহস্পতিবার দুপুর ২টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে আমরণ অনশন চালিয়ে আসছিলেন বিশ্ববিদ্যালয়ের অর্ধশতাধিক শিক্ষার্থী। এতে অসুস্থ হয়ে পড়েন প্রায় ১৫ জন শিক্ষার্থী।

শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ায় নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামান। ভোটের তারিখ পরিবর্তন হওয়ায় অনশন প্রত্যাহার করে আনন্দ মিছিল করেছে অনশনরত শিক্ষার্থীরা।