পাকিস্তান সফরে সাকিবকে মিস করছেন পাপন

January 19, 2020 7:20 pm

স্পোর্টস ডেক্সঃ

‘পাপন ভাই, আমি গেলাম’, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনকে এই কথা বলে বিদায় নিয়ে মিরপুর শেরে বাংলা থেকে সর্বশেষ বের হয়েছিলেন সাকিব আল হাসান। গত বছরের ২৯ অক্টোবর রাতে আইসিসি কর্তৃক নিষিদ্ধ হওয়ার পর বিসিবিতে সর্বশেষ এসেছিলেন সাকিব।

জুয়াড়ির প্রস্তাব গোপন করায় বাঁহাতি অলরাউন্ডার এখন শাস্তি ভোগ করছেন। মাঠে ফিরবেন এই বছরের অক্টোবরের শেষে।

সাকিব নিষিদ্ধ হওয়ার ভারতের বিপক্ষে তিনটি ট-টোয়েন্টি ও দুটি টেস্ট ম্যাচের সিরিজ খেলে বাংলাদেশ। এরমধ্যে ইডেন গার্ডনে দিবারাত্রির ঐতিহাসিক টেস্টও খেলেন টাইগাররা। প্রথম টি-টোয়েন্টি জয় ছাড়া সাফল্য বলতে আর কিছু ছিলো না। দুটি টেস্টে হারতে হয়েছে বাজেভাবে। এবার পাকিস্তান সিরিজ সামনে। পাকিস্তানের বিপক্ষেও তিন দফায় তিনটি টি-টোয়েন্টি, দুটে টেস্ট ও একটি ওয়ানডে খেলবে বাংলাদেশ।

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ের সুযোগ এসেছিল। কিন্তু মাহমুদউল্লাহরা কাজে লাগাতে পারেনি। এই সিরিজের কথা স্মরণ করে বিসিবি সভাপতি বলেন, ‘প্রথম ম্যাচটি জেতার পরে আমাদের জয়ের মতো অবস্থা ছিল। আর শেষ ম্যাচটিতে তো অবশ্যই। সে জায়গায় আমরা পারিনি। ওখানটায় কিন্তু আমরা সবচেয়ে বেশি মিস করেছি সাকিবকে।’

নিষিদ্ধ হওয়ার পর কিছুদিন নীরবে-নিবৃত্তে ছিলেন সাকিব আল হাসান। কিছুদিন ধরেই ব্যস্ত বিজ্ঞাপন নিয়ে। খেলা নিয়ে ব্যস্ততা না থাকার কারণে বিজ্ঞাপনে কাজ করতে পেরেছেন চুটিয়ে। কদিন আগেই ধানমন্ডিতে উদ্বোধন করেছেন নিজের রেস্তোরাঁ। ওখানে গণমাধ্যমের মুখোমুখি হলেও কীভাবে সময় পার করছেন এসব নিয়ে মন্তব্য করতে রাজি হননি।

সাকিবকে ছাড়া এবারও অগ্নি পরীক্ষা দিতে হবে টাইগারদের। পাকিস্তান সিরিজে আরও থাকছেন না মুশফিকুর রহীম। তবে দীর্ঘদিন পর ফিরেছেন তামিম ইকবাল।

এদিকে বিপিএলে দেশি ক্রিকেটারদের দুর্দান্ত পারফর্মেন্সে খুশি পাপন। তিনি বলেন, ‘আমি ওদেরকে বললাম যে এই বিপিএল যেমন পারফরম্যান্সটি হয়েছে, একটা ম্যাচে তো আর সাতজন ব্যাটসম্যানই রান করবে না। সবাইকে করতেও হয় না। দুই-তিনজন করলেই হয়। তাই আমাদের তিনজনকে তো লাগবেই। আমাদের কিন্তু এখন অন্তত ছয়জন আছে যারা আমাদের একটি বড় রান করে দিতে পারে। এটাই বললাম যে এটা একটা প্লাস পয়েন্ট।’