চসিক নির্বাচনের প্রস্তুতি নিয়ে বসবে নির্বাচন কমিশন

January 21, 2020 5:15 pm

নিউজ ডেক্সঃ

ঢাকার দুই সিটি নির্বাচনের মধ্যে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনের প্রস্তুতি নিয়ে বসবে নির্বাচন কমিশন (ইসি)। এ উপলক্ষে আজ মঙ্গলবার (২১ জানুয়ারি) বিকেল ৩টায় কমিশন সভায় বসছে সাংবিধানিক প্রতিষ্ঠানটি। এটি নির্বাচন কমিশনের ৫৮তম সভা।

সূত্র আরো জানায়, চসিক নির্বাচনের প্রস্তুতি ছাড়াও গাইবান্ধা-৩, ঢাকা-১০, বাগেরহাট-৪ আসনে উপনির্বাচনে ভোটগ্রহণের বিষয়ে সিদ্ধান্ত নিতে ৫৮তম কমিশন সভায় বসবে ইসি।

সভার আলোচ্য সূচির মধ্যে রয়েছে- গণপ্রতিনিধিত্ব আইন, ২০২০ এর খসড়া বিল অনুমোদন, জাতীয় সংসদের ৩১ গাইবান্ধা-৩ ও ১৮৩ ঢাকা-১০ এবং ৯৮ বাগেরহাট-৪ নির্বাচনী এলাকার শূন্য আসনে নির্বাচন, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের প্রস্তুতি, ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচি, ২০১৯ এর খসড়া প্রকাশের তারিখ নির্ধারণ, সংশোধনকারী কর্তৃপক্ষ নিয়োগ, খসড়ার উপর দাবি/আপত্তি গ্রহণ, নিষ্পত্তি, সন্নিবেশকরণ এবং চূড়ান্ত প্রকাশনার তারিখ নির্ধারণ; এবং বিবিধ।

ইসির কর্মকর্তারা জানান, চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন অনুষ্ঠানে কোনো বাধা নেই বলে আগেই ইসিকে জানিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। তাই ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির পর এই সিটিতে ভোটের জন্য প্রস্তুতি নিচ্ছে ইসি।