নিরাপদে প্রথম ধাপের সফর শেষ করে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল

January 29, 2020 12:19 pm

স্পোর্টস ডেক্সঃ

নিরাপত্তা ইস্যুতে তিন ধাপে পাকিস্তান সফর করছে বাংলাদেশ। এরই মধ্যে প্রথম ধাপের সফর শেষ করে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। গত সোমবার দিবাগত রাত ৩টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান টাইগাররা।

সূচি অনুযায়ী, প্রথম ধাপে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান সফর করে বাংলাদেশ। বৃষ্টির কারণে এদিন শেষ টি-টোয়েন্টি ম্যাচ পরিত্যক্ত হয়। তাই আর দেরি না করে সন্ধ্যার পরপরই গাদ্দাফি স্টেডিয়ামের ড্রেসিংরুম ছেড়ে লাহোর বিমানবন্দরে যান টাইগাররা। সেখান থেকে রাতেই ঢাকার উদ্দেশে রওনা দেন তারা।

মূলত পাকিস্তানে কড়া নিরাপত্তার মধ্যে ছিল টিম বাংলাদেশ। হোটেল টু স্টেডিয়ামে তাদের চলাফেরা সীমাবদ্ধ ছিল। কয়েক দিনেই জীবন একঘেঁয়ে হয়ে উঠেছিল। সেই বন্দীজীবন থেকে মুক্তি পেতে নির্ধারিত সময়ের একদিন আগেই দেশটি ছাড়ে তারা। পুরোনো সূচি অনুযায়ী, ২৮ জানুয়ারি ঢাকায় ফেরার কথা ছিল তামিমদের।

দ্বিতীয় ভাগে আবারও ফেব্রুয়ারিতে পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ। এ দফায় মাত্র একটি টেস্ট খেলে দেশে ফিরবে টাইগার বাহিনী। সিরিজের বাকি এক টেস্টের আগে একটি ওয়ানডে খেলবে দুই দল। এ সফর হবে আগামী এপ্রিলে। এ তিন দফার মধ্য দিয়ে শেষ হবে বাংলাদেশের পাকিস্তান সফর।

Please follow and like us: