পাপনের দায়িত্ববোধের ব্যাপারে প্রশ্ন তুলেছেন সাংসদ ফখরুল ইমাম

January 29, 2020 12:47 pm

স্পোর্টস ডেস্ক

এক যুগ পর পাকিস্তান সফরে গিয়ে হোয়াইটওয়াশের লজ্জায় পড়তে হয়েছে টাইগারদের। জাতীয় ক্রিকেট দলের অন্যতম প্রাণভোমরা সাকিব আল হাসানের অনুপস্থিতি খুব বাজেভাবেই টের পাচ্ছে বাংলাদেশ। বাংলাদেশের এমন ভরাডুবির প্রসঙ্গ তাই বাদ যায়নি জাতীয় সংসদের অধিবেশনেও। সেখানে সাকিবের নিষেধাজ্ঞার ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের কঠোর সমালোচনা করেছেন সাংসদরা।

জাতীয় সংসদে সাকিবের নিষেধাজ্ঞার ব্যাপারে বিসিবির সমালোচনা করেছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের দায়িত্ববোধের ব্যাপারে প্রশ্ন তুলে অনুরোধ জানিয়েছেন যত দ্রুত পারা যায় সাকিবকে ক্রিকেটে ফেরানোর পদক্ষেপ নিতে।

মঙ্গলবার তিনি সংসদে বলেন, ‘আমাদের জন্য দুঃসংবাদ যে, আমাদের বিসিবির প্রভাবশালী সভাপতি (পাপন) পারলেন না আমাদের সাকিবকে ফেরাতে। সাকিব এক বছর খেলার বাইরে থাকল এটা আমাদের বোধগম্য নয়, এর আগেও দেখেছি সভাপতি যারা ছিলেন দক্ষতার সঙ্গে চালিয়েছেন। আমি আশা করি, এটার শাস্তির কমানোর ব্যাপারে আরেকটু পদক্ষেপ নেয়া হবে।’

উল্লেখ্য, আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) গত বছরের অক্টোবরে সাকিবকে সব ধরনের ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে। এর মাঝে থাকছে এক বছর স্থগিত নিষেধাজ্ঞা। আইসিসির দুর্নীতিবিরোধী নীতিমালার আইন লঙ্ঘনের অপরাধে সাকিবকে এ শাস্তি দিয়েছে আইসিসি।

Please follow and like us: