মতলব উত্তরে দরবেশ নেকবর চাঁদ চিশতির ওরশে জমজমাট বাউল গানের আসর

March 10, 2020 8:13 pm

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর) ॥

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার দূর্গাপুর ইউনিয়নের ঘাশিরচর গ্রামে দরবেশ নেকবর চাঁদ চিশতি ও দরবেশ ফজর আলী বেপারীর (চিশতি) ৯৫তম বার্ষিক ওরশ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে গত সোমবার পবিত্র কোরআন থেকে তেলোয়াত, দোয়ার মাহফিল, ইসলামিক বয়ান ও সকল কবরবাসীর রূহের মাগফেরাত কামনায় মুনাজাত করা হয়। মেলায় হাজার হাজার দর্শনার্থী আগমন ঘটে। হরেকরকম পসড়া সাজিয়ে বসেছিল দোকান-পাট। নারী, পুরুষ, শিশু কিশোর থেকে শুরু করে সকল শ্রেণী পেশার মানুষ মেলা উপভোগ করেন।

পরে রাত ১০ টায় জমজমাট বাউল গানের আসর বসে। এতে দেশ বরেণ্য বাউল শিল্পীরা গান পরিবেশন করেন। অনুষ্ঠান শুরু হওয়ার আগে ওরশ কমিটির সভাপতি মো. রাশেদুল হাসানের (চাঁদ মিয়া) সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, দূর্গাপুর ইউপি চেয়ারম্যান দেওয়ান আবুল খায়ের, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শহিদ উল্লা প্রধান, সাবেক ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান সরকার দুলাল, ইউপি সদস্য আবুল কালাম প্রমুখ। অনুষ্ঠানে সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন নূরে আলম শিকদার। এলাকার সকল শ্রেণী পেশার লোকজন, গান প্রেমী হাজারো দর্শক গান উপভোগ করেন।

আয়োজক রাশেদুল হাসান (চাঁদ মিয়া) বলেন, দরবেশ নেকবর চাঁদ চিশতি ও দরবেশ ফজর আলী বেপারীর (চিশতি)র জীবনীতে অনেক আলোকিত ঘটনা রয়েছে। যা যুগে যুগে মানুষ দেখেছে। আমরা চাই সকলেই ইসলামের পথে চলুক, ইসলামকে অনুসরণ করুন। এই ওরশ শরীফকে আরো উন্নত করে তোলতে আমরা সার্বিক চেস্টা করে যাবো।

Please follow and like us: