গ্যালারিতে দর্শক না থাকার নিয়ম করতে যাচ্ছে আইপিএল কর্তৃপক্ষ

March 13, 2020 1:54 pm

স্পোর্টস ডেক্স:

করোনা ভাইরাসের প্রভাব পড়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে। ২৯ মার্চ থেকে খেলা মাঠে গড়ানোর কথা থাকলেও গ্যালারিতে দর্শক না থাকার নিয়ম করতে যাচ্ছে আইপিএল কর্তৃপক্ষ। এছাড়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের বাকি দুটি ম্যাচ ক্লোজ ডোর হবে বলে নিশ্চিত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। অন্যদিকে এপ্রিলে অনুষ্ঠিত হতে যাওয়া করাচি টেস্টও ক্লোজড ডোর হওয়ার ব্যাপারে ইঙ্গিত দিয়েছেন পিসিবির বর্তমান সিইও ওয়াসিম খান।

নগর যখন পুড়ে তখন দেবালয় কি রক্ষা পায়? রক্ষা পায়নি। করোনার আঘাতে একের একের পর এক মৃত্যুর মিছিলে বন্ধ হচ্ছে বিশ্বব্যাপী একের পর এক লিগ। ক্রীড়াঙ্গনে কোন ম্যাচটা হচ্ছে এটাই সেটাই যেনো এখন হট টপিক। অনেক দেশ ইতোমধ্যে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে। বাদ যাচ্ছে না পার্শ্ববর্তী দেশ ভারত। ইতোমধ্যে নতুন করে ভিসা দেয়া বন্ধ করেছে। করোনায় দেশটির সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া ক্রিকেট ইভেন্ট আইপিএল হবে কি হবে না সেটা নিয়ে দোলাচল ছিল। ৬০ জনের বেশি মানুষ আক্রান্ত হওয়ায় দেশটির অনেকেই ঘোরতর বিরোধী ছিল ১৩ তম আসর মাঠে গড়ানো নিয়ে।

তবে সেই জট খুলতে শুরু করেছে। বিসিসিআই ২৯ মার্চ থেকে আয়োজন করবে। কিন্তু তা দর্শকহীন মাঠে। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে এক দর্শকের করোনা আক্রান্ত হওয়ায় খবরে শঙ্কায় গোটা অস্ট্রেলিয়া। সেই ঝুঁকি নিতে চাইছে না ভারতীয় ক্রিকেট বোর্ড। তাই দর্শক বিহীন মাঠেই গড়াতে যাচ্ছে এবারের আইপিএল। তবে দর্শকই যে আইপিএলের প্রাণ। সেটা ছাড়া খেলা কতটা ফলপ্রসু হবে সেই প্রশ্ন থেকেই যায়। আর, ভিসা নিয়ে বিধিনিষেধ থাকায় ১৫ এপ্রিল পর্যন্ত আইপিএলে দেখা যাবে না ক্রিস গেইল-ডি ভিলিয়ার্সদের মত বড় বড় তারকাকে।

ভারত এখন ব্যস্ত দক্ষিণ আফ্রিকার সঙ্গে ওয়ানডে সিরিজ খেলতে। প্রথম ম্যাচ বৃষ্টির কারণে বাতিল হলেও পরবর্তী দুই ম্যাচ ক্লোজড ডোর হবে বলে নিশ্চিত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

এদিকে, করোনার দাগ লেগেছে চলমান পাকিস্তান সুপার লিগে। লিগের বাকি ম্যাচ গুলো দর্শকহীন গ্যালারিতে করার কথা ভাবছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ওয়াসিম খান। এমনটা হলে ৫ এপ্রিল থেকে বাংলাদেশের বিপক্ষে শুরু হওয়া করাচি টেস্টও ক্লোজড ডোর হবার ব্যাপারে ইঙ্গিত দিলেন ওয়াসিম।

Please follow and like us: