অবশেষে অবসর প্রসঙ্গে মুখ খুললেন আমির

March 18, 2020 2:14 pm

স্পোর্টস ডেক্স:

গত বছরের জুলাইয়ে হঠাৎ টেস্ট ক্রিকেটকে বিদায় জানান পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির। মাত্র ২৭ বছর বয়সী আমিরের এই সিদ্ধান্তে হতবাক হয়ে পড়েছিল ক্রিকেট বিশ্ব। ঠিক কি কারণে হুট করে অবসর নিলেন আমির তাই নিয়ে জল্পনা কল্পনা ছিল ক্রিকেট প্রেমীদের।

অবশেষে দীর্ঘ দিন পর অবসরের প্রসঙ্গে মুখ খুলেছেন এই বাঁহাতি পেসার। হিন্দুস্থান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে আমির জানিয়েছেন, আমার মনে হচ্ছিল, শরীরের ওপর দিয়ে বেশিই ধকল যাচ্ছে। মানিয়ে নিতে পারছিলাম না। ক্যারিয়ার বড় করার জন্য একটা সিদ্ধান্ত নিতেই হতো। আমার পরিবারের তাতে সমর্থন ছিল। আমি এখন তুলনামূলক ভালো অনুভব করছি, ফলও দেখা যাচ্ছে।

অবশ্য বর্তমানে নিজের ফিটনেস নিয়ে বেশ সন্তুষ্ট আমির। টেস্টকে বিদায় জানানোর পর এক ফরম্যাটে মনোযোগ বেশি দিতে পারছেন বলে মনে করেন ২৭ বছর বয়সী এই পেসার। তাঁর ভাষ্যমতে, আমি এখন বেশ ভালো বোধ করছি, আলহামদুলিল্লাহ। যখন আপনার মনোযোগ শুধু একদিকে থাকবে, মানসিক এবং শারীরিকভাবে সতেজ থাকতে পারবেন। এতে করে আপনি সেরাটা দিতে পারবেন এবং ভালো পারফর্ম করতে পারবেন।

পাকিস্তানের হয়ে ৩৬টি টেস্ট খেলেছেন মোহাম্মদ আমির। যেখানে ৩০.৪৭ গড়ে ১১৯টি উইকেট শিকার করেছেন তিনি। এছাড়া ৬১টি ওয়ানডে এবং ৪৮টি টি-টোয়েন্টিতে তাঁর শিকার যথাক্রমে ৮১ ও ৫৯ উইকেট।

Please follow and like us: