খালেদা জিয়ার মুক্তি রাজনীতিতে ইতিবাচক ভূমিকা রাখবে-জিএম কাদের

March 26, 2020 10:40 pm

নিউজ ডেক্সঃ

প্রধানমন্ত্রীর নির্দেশে খালেদা জিয়ার মুক্তি দেশের রাজনীতিতে ইতিবাচক ভূমিকা রাখবে বলে মনে করেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের। তিনি মরণব্যাধি করোনার ‘সংকটময় পরিস্থিতি’ মোকাবিলায় সব দলের সাথে আলোচনাক্রমে সমন্বিত পরিকল্পনা গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। রাজধানীর উত্তরায় নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে আলাপকালে, শিল্প-কারখানার শ্রমিকদের বেতন-ভাতার জন্য প্রধানমন্ত্রীর বরাদ্দের ঘোষণাকে স্বাগত জানান জিএম কাদের।

দুই বছর এক মাস ১৬ দিন কারাগারে বন্দি থাকার পর, পরিবারের আবেদনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও নির্বাহী আদেশে ছয় মাসের জন্য মুক্তি লাভ করেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

সরকার প্রধানের মানবিকতায়, খালেদা জিয়ার মুক্তির মধ্যদিয়ে, রাজনৈতিক অঙ্গনে এতোদিন যে দূরত্ব ছিল, তা দূর হয়েছে বলেই মনে করেন জাতীয় পার্টির চেয়ারম্যান। অনন্য এই দৃষ্টান্ত আগামী দিনের রাজনীতিতে ইতিবাচক ভূমিকা রাখবে।

করোনা পরিস্থিতি মোকাবিলায়, সরকারের সর্বাত্মক চেষ্টার পাশাপাশি রাজনৈতিক দলগুলোর সমন্বিত উদ্যোগের ওপর গুরত্বারোপ করেন তিনি।

করোনা নিয়ে জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণে, দেশের বিরাজমান পরিস্থিতিতে শ্রমিকের বেতন-ভাতা প্রদানের জন্য বিশেষ বরাদ্দ দেয়ায় সন্তোষ প্রকাশ করেন সংসদে বিরোধী দলীয় উপনেতা।

দলমত নির্বিশেষে সমন্বিত চেষ্টায় জাতি করোনা মোকাবিলায় সক্ষম হবে বলেও আশাবাদ জানান জি এম কাদের।

Please follow and like us: