নবীগঞ্জে বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী তুলে দিলেন ইউএনও

March 29, 2020 6:25 pm

মোঃ আলমগীর মিয়া, নবীগঞ্জ (হবিগঞ্জ)প্রতিনিধিঃ

করোনা ভাইরাস সংক্রমনে নবীগঞ্জে নিন্ম আয়ের মানুষের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

শনিবার রাতে হত দরিদ্রদের বাড়ি বাড়ি গিয়ে নিজ হাতে খাদ্য সামগ্রী তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল।

নবীগঞ্জ উপজেলা নিবার্হী কর্মকর্তা জানান, সরকারের বিশেষ বরাদ্দ থেকে নবীগঞ্জ উপজেলার ১৩টি ইউনিয়ন ও পৌরসভার ১৪শ নিম্ন আয়ের পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

গতকাল (২৮ মার্চ)শনিবার রাতে পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডে ১০ কেজি চাল, দেড় কেজি ডাল, ২ কেজি আলু, আধা লিটার তৈল, আধা কেজি পেয়াজ, ৫০০ গ্রাম সাবানসহ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। জন সমাগম এড়াতে স্থানীয় জন প্রতিনিধিদের নিয়ে রাতে বাড়ি বাড়ি গিয়ে এসব খাদ্য সামগ্রীতুলে দেয়া হয়। এ সময় প্রত্যেকের মাঝে মাস্ক বিতরণ করা হয়। পৌর এলাকায় বিতরণকালে সামাজিক দূরত্ব বজায় রেখে এতে উপস্থিত ছিলেন-নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ মিলু, উপজেলা পজীপ কর্মকর্তা শাকিল আহমেদ, মহিলা বিষয়ক কর্মকর্তা নুসরাত ফাতেমা, কাউন্সিলর জাকির হোসেন জাকি প্রমূখ।

উল্লেখ্য, করোনা ভাইরাসের কারণে সারা দেশের ন্যায় গত ২৫ মার্চ থেকে নবীগঞ্জে দোকানপাট ও যান চলাচল বন্ধ ঘোষনা করা হয়। এরপর থেকে নিম্ন আয়ের দিন মজুর মানুষ বেকার হয়ে মানবেতর জীবন যাপন করছেন। এসবদিক বিবেচনা করে সরকার বিশেষ বরাদ্দের মাধ্যমে খাদ্য সামগ্রী বিতরণের উদ্যোগ গ্রহণ করে। পর্যায়ক্রমে আগামী সোমবারের মধ্যে উপজেলার প্রত্যেক এলাকার নিন্ম আয়ের মানুষের মাঝে খাবার পৌছে দেয়া হবে বলেও জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা।

Please follow and like us: