শেখ হাসিনার উপহার সংসদ টিভি’র মাধ্যমে “আমার ঘরে আমার ক্লাস”

March 29, 2020 7:26 pm

খোকন প্রধানঃ

শিক্ষার্থীদের জন্য প্রধান মন্ত্রী শেখ হাসিনার উপহার সংসদ টিভি’র মাধ্যমে “আমার ঘরে আমার ক্লাস ” শিক্ষাদানের কার্যক্রম, ২৯ মার্চ রোব বার সকাল ৯টা থেকে ১২ টা পর্যন্ত ক্লাস সিক্স থেকে টেন পর্যন্ত শিক্ষার্থীদের ৮টি বিষয়ের ক্লাস নেওয়া হবে যত দিন পর্যন্ত করোনা ভাইরাসের কারনে দেশের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকে, প্রতি দিন দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ অনুষ্ঠানটি পুনঃপ্রচার করবে সংসদ টিভি এ বিষয়টি নিশ্চিত করেছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।

করোনা ভাইরাসের সংক্রমন ঠেকাতে সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় পাঠ্য দানের ধারাবাহিকতা ধরে রাখতে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্দেশে শিক্ষা মন্ত্রণালয় এ সিদ্ধান্ত নিয়েছে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর(মাউশি)মহাপরিচালক অধ্যাপক সৈয়দ মোঃ গোলাম ফারুক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে যে এই ক্লাস দেখে শিক্ষার্থীরা বাড়ীর কাজ করে স্কুল খোলার পরে তা সংশ্লিষ্ট শিক্ষকের কাছে জমা দিতে হবে, বাড়ীর কাজের উপর প্রাপ্ত নম্বর শিক্ষার্থীদের ধারাবাহিক মূল্যায়নের অংশ হিসাবে বিবেচিত হবে।

রোববার ২৯ মার্চ সকাল ৯টায় সংসদ টিভিতে জাতীয় সংগীত ও করোনা ভাইরাসের সচেতনতা বিষয়ের পরেই ক্লাস সিক্স থেকে ক্লাস টেন পর্যন্ত শিক্ষার্থীদের ৮টি বিষয়ে পাঠ্য দান কর্মসূচী অনুষ্ঠিত হবে। সুত্রে জানা গেছে এ সংক্রান্ত বিষয়ে ইতিমধ্যে ঢাকার সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান দের কাছে তালিকা নেওয়া হয়েছে যে সকল শিক্ষক এ পাঠ্যদান কার্যক্রম পরিচালনা করবেন, এ ছাড়া ও মাল্টি মিডিয়া ব্যবহার করে ক্লাস পরিচালনা করার অভিজ্ঞতা সম্পন্ন এবং টিভি ক্যামেরায় ক্লাস নিতে আগ্রহী কোনো শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ইচ্ছা প্রকাশ করলে তাদের নামের তালিকা ঢাকার শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানের মাধ্যমে মাউশিতে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

Please follow and like us: