ডাক্তাদের চেম্বার বন্ধ না রাখার অনুরোধ স্বাস্থ্যমন্ত্রীর

March 30, 2020 1:40 pm

নিউজ ডেক্সঃ

অনেক চিকিৎসক সেবা দিচ্ছেন না এবং তাদের চেম্বার বন্ধ রেখেছেন বলে অভিযোগ এসেছে। সেসব চিকিৎসকদের স্বাস্থ্যসেবা কার্যক্রম চালিয়ে যাবার অনুরোধ করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

আজ সোমবার (৩০ মার্চ) দুপুরে করোনা পরিস্থিতি নিয়ে আইইডিসিআরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে যুক্ত হয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা জানান। এ ব্রিফিং আয়োজন করেছে সরকারের রোগতত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, কিছু স্থানে বেসরকারি মেডিকেল সেন্টার ও চেম্বার বন্ধ রাখা হয়েছে বলে অভিযোগ আসছে আমাদের কাছে। আমি তাদের উদ্দেশে বলতে চাই এ দুর্যোগের সময় সেবা অব্যাহত রাখবেন।

জাহিদ মালেক বলেন, বর্তমান পরিস্থিতিতে আমাদের দেশ এখন ভালো আছে, নিরাপদে আছে। প্রধানমন্ত্রী আমাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখেছেন। তিনি বিভিন্ন দিকনির্দেশনা দিচ্ছেন।

বাংলাদেশ আগে থেকে প্রস্তুতি নিয়েছিল বলে আমরা ভালোভাবে মোকাবিলা করছি। ঘাবড়ানোর কোনো কারণ নেই। আমাদের ডাক্তার, নার্স সাবই মিলে কাজ করে যাচ্ছে। কারো কোনো সমস্যা হলে আমাদের কল সেন্টারে যোগাযোগ করবেন, যোগ করেন স্বাস্থ্যমন্ত্রী।

এর আগে আইইডিসিআর পরিচালক ডা. সেব্রিনা ফ্লোরা জানান, বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো একজন করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ সময়ে সুস্থ হয়েছেন আরো চারজন। এর মধ্যে একজনের বয়স ৮০ বছর। সুস্থ চারজনের মধ্যে একজন ডাক্তার, একজন নার্সও রয়েছেন। নতুন যিনি আক্রান্ত হয়েছেন তিনি একজন নারী। বয়স ২০ এর ঘরে।

Please follow and like us: