চট্টগ্রামে করোনভাইরাসের ঔষধ বিক্রেতাকে আটক করে ২০ হাজার টাকা জরিমানা করেছে-ইউএনও

March 30, 2020 9:01 pm

নিউজ ডেক্স:

প্রাণঘাতী করোনাভাইরাসে বিপর্যস্ত পুরো পৃথিবী। চীন ও ইতালির পরে এ ভাইরাসটির আঘাতে নতুন মৃত্যুকূপে পরিণত হয়েছে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর যুক্তরাষ্ট্র। এখনো এ ভাইরাসটির কোনো সঠিক চিকিৎসা আবিষ্কার হয়নি। তাই দিন দিন বাড়ছে মৃত্যুর মিছিল। তবে এবার চট্টগ্রামের হাটহাজারী উপজেলার এক ব্যক্তি ফেসবুকে ঘোষণা দিয়েই বিক্রি করছেন করোনার ওষুধ।

খবর পেয়ে সোমবার (৩০ মার্চ) ওষুধ কিনতে নিজেই হাজির হন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমীন। ৩০০ টাকায় ১২০ দিনের দুই বোতল ওষুধও কেনেন ইউএনও। কিন্তু ওষুধের গায়ে লেবেল দেখে চেনা যায় এসব মূলত কাশির সিরাপ।

পরে তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। এসময় প্রতারণার কথা স্বীকার করেন ওই ব্যক্তি। ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন বলেন, ‘গত ১৯ মার্চ নিজের ফেসবুকে করোনা মুক্তির ভেষজ ওষুধ বিক্রির একটি পোস্ট দেন হাটহাজারীর চৌধুরী হাটের ইন্টার্ন শপিং সেন্টারের পাশে জালিয়া পাড়া এলাকার মনসুর আলী। সেখানে যোগাযোগের নম্বরও দেন তিনি। করোনা আতঙ্কে থাকা সাধারণ মানুষ এ প্রতারকের কাছ থেকে ওষুধ কিনে প্রতারিত হচ্ছিল।

আজ ক্রেতা সেজে করোনা ওষুধ আবিষ্কারক মনসুর আলীকে ফোন করলে তিনি জানান, করোনা থেকে মুক্তি পেতে তার ভেষজ ওষুধ খেতে হবে ১২০ দিন। প্রতি ফাইলের মূল্য ১৫০ টাকা করে। পরে সরাসরি গিয়ে তাকে আটক করা হয়।’

Please follow and like us: